রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ?

বিএনপির ইফতারে ভারতসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২০ মে, ২০১৮
  • ১১১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বিভিন্ন দেশের কূটনীতিকদের সম্মানে বিএনপির ইফতার পার্টি অনুষ্ঠিত হয়েছে। এতে ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাসহ ঢাকায় অবস্থানরত বিভিন্ন দেশের কূটনীতিকরা যোগ দেন। রোববার রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনে কূটনীতিকদের সম্মানে এ ইফতার পার্টির আয়োজন করে বিএনপি।

বেগম খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে এই ইফতার পার্টির আয়োজন করা হয় বলে জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিগত কয়েক বছর ধরে রমজান মাসে ইফতার পার্টির আয়োজন করে আসছে দলটি। দলের চেয়ারপাসন খালেদা জিয়ার পক্ষ থেকে কূটনীতিকদের সম্মানে এ আয়োজন করা হয়ে থাকে। কিন্তু এবার খালেদা জিয়া কারাগারে থাকায় ইফতার পার্টিতে থাকতে পারেননি।

কুটনীতিকদের মধ্যে যোগ দেন- চীনের রাষ্ট্রদূত ঝেং ঝু, ডেপুটি হেড অব মিশন চেন উই, যুক্তরাষ্ট্রের ডেপুটি চিফ মিশন জোয়েল রিফম্যান, সৌদি আরবের ডেপুটি হেড অব মিশন আমের বিন ওমর বিন সালেম, তুরস্কের রাষ্ট্রদূত ওরহান, পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনার শাহ ফয়সাল কাকার, ভারতের ফার্স্ট সেক্রেটারি (রাজনৈতিক) রাজেস উইক, কানাডার হাইকমিশনার বেনোয়েট প্রেফনটেন, পালিটিক্যাল কাউন্সিলর বেরি ব্রিস্টম্যান, নরওয়ের রাষ্ট্রদূত সিউসেল ব্লেকেন, আফগানিস্তানের রাষ্ট্রদূত আবদুর রহিম ওরাজ, ইউএনডিপির ভারপ্রাপ্ত সমন্বয়ক অ্যাডওয়ার্ড বেইগ,  রেডক্রসের হেড অব ডেলিগেশন ইফতিয়ার আসানালব, ইউইইউর চার্জ দ্য অ্যাফেয়ার্স কংস্টামসন বার্ডাকিস, ফান্সের রাষ্ট্রদূত মেরি অ্যানিক বোল ডিন, অস্ট্রেলিয়ান হাইকমিশনার জুলিয়া নিবলেট প্রমুখ।

এছাড়া মরক্কো, সংযুক্ত আরব আমিরাত, ডেনমার্ক, ভুটান, নেদারল্যান্ড, মালদ্বীপ, ইরান, ভিয়েতনাম, সুইজারল্যান্ডের কূটনৈতিক প্রতিনিধিরা ইফতার পার্টিতে যোগ দেন।

বিএনপি নেতাদের মধ্যে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী ভারতীয় হাইকমিশনারের সঙ্গে একই টেবিলে ইফতার করেন।

চীনের প্রতিনিধির সঙ্গে একই টেবিলে ইফতার করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল অব. মাহবুবুর রহমান, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, উপদেষ্টা রিয়াজ রহমান ও অর্থনীতিবিদ মাহবুব উল্লাহ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবদীন কানাডার প্রতিনিধির সঙ্গে একই টেবিলে ইফতার করেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, মেজর অব. হাফিজ উদ্দিন আহম্মেদ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, আবদুল আউয়াল মিন্টু, মীর মোহাম্মদ নাসির, চেয়ারপারসনের উপদেষ্টা এজে মোহাম্মদ আলী, মুসফিকুর রহমান, ইসমাঈল জবিউল্লাহ, কোষাধ্যক্ষ মিজানুর রহমান সিনহা, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, মাসুদ আহম্মেদ তালুকদার,  ব্যারিস্টার রুমিন ফারহানা প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএইচবি

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com