রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

বায়তুল মুকাদ্দাস মুসলমানদের, প্রতিরোধ চলবে- ইরানের সেনাপ্রধান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০১৭
  • ৮৬ বার পড়া হয়েছে
মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি

বাংলা৭১নিউজ ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের সেনাপ্রধান মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি সতর্ক করে বলেছেন, বায়তুল মুকাদ্দাস শহর ইসলাম ও মুসলমানদের সম্পদ এবং এই শহর ইহুদিবাদীদের কবল থেকে মুক্ত করার লক্ষ্যে প্রতিরোধ সংগ্রাম অব্যাহত থাকবে।
তিনি বৃহস্পতিবার এক বার্তায় এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। জেনারেল বাকেরি বলেন, মুসলিম উম্মাহর অবিচ্ছেদ্য অংশ বায়তুল মুকাদ্দাসের ওপর অন্য কোনো জাতিকে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার অধিকার বিশ্বের মুসলমানরা দেবে না।
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিলিস্তিনের বায়তুল মুকাদ্দাস (জেরুজালেম) শহরকে দখলদার ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়ে যে বক্তব্য দিয়েছেন তার প্রতিক্রিয়ায় ইরানের সেনাপ্রধান এসব কথা বললেন।

ট্রাম্পের বুধবারের ঘোষণা পর বৃহস্পতিবার বায়তুল মুকাদ্দাস শহরে ইহুদিবাদী সেনাদের সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষ

ট্রাম্পের বুধবারের ঘোষণা পর বৃহস্পতিবার বায়তুল মুকাদ্দাস শহরে ইহুদিবাদী সেনাদের সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষ


জেনারেল বাকেরি বলেন, মধ্যপ্রাচ্যে একের পর এক মার্কিন নীতি ব্যর্থ হওয়ার কারণে ট্রাম্প প্রশাসন প্রচণ্ড হতাশ হয়ে এই বেপরোয়া পদক্ষেপ নিয়েছে। তিনি মুসলমানদের প্রথম ক্বেবলা আল-আকসা মসজিদ ও বায়তুল মুকাদ্দাস শহরের বিরুদ্ধে সাম্রাজ্যবাদী আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইলের সব ষড়যন্ত্র নস্যাৎ করে দেয়ার জন্য বিশ্ব মুসলিমের প্রতি আহ্বান জানান। পাশাপাশি এই স্পর্শকাতর সময়ে মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।
ইরানের সেনাপ্রধান বলেন, ফিলিস্তিনের নির্যাতিত জনগণের ন্যায়সঙ্গত অধিকারের প্রতি সমর্থন জানানো ইসলামি প্রজাতন্ত্র ইরানের মৌলিক নীতিমালার অংশ। তেহরান মনে করে, ট্রাম্পের এ ঘোষণার ফলে মধ্যপ্রাচ্যে নতুন করে নিরাপত্তাহীনতা ও অস্থিতিশীলতা সৃষ্টি হবে এবং পরিস্থিতি এমন হলে তার পুরো দায় আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইলকেই নিতে হবে। সূত্র : পার্সটুডে

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com