সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের

বাড়াবাড়ি করলে ইরানকে চড়ামূল্য দিতে হবে: ট্রাম্প

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৪ মে, ২০১৯
  • ৬১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: হরমুজ প্রণালির কাছে আমিরাতের চারটি পণ্যবাহী জাহাজে হামলার ঘটনায় বেজায় চটেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এ ঘটনায় ইরানকে দোষী সাবস্ত করে ট্রাম্প বলেন, বেশি বাড়াবাড়ি করলে তেহরানকে চরম মূল্য দিতে হবে। খবর রয়টার্সের।

পারস্য উপসাগরে মার্কিন রণতরী ও বি-৫২ যুদ্ধবিমান পাঠানোর পর ইরানের প্রতিক্রিয়ার পর সোমবার ট্রাম্প এ হুমকি দেন।

একের পর এক নিষেধাজ্ঞা আরোপ করেও ইরানকে দমাতে না পেরে এবার সামরিক শক্তি প্রয়োগের হুমকি দিচ্ছে যুক্তরাষ্ট্র।

ইরানের সঙ্গে ইচ্ছাকৃতভাবে যুদ্ধ বাধানোর জন্য বিপজ্জনকভাবে এগিয়ে আসছে যুক্তরাষ্ট্র। আর এর জন্য প্রয়োজনীয় তথ্যের জোগান দিচ্ছে ইসরাইল। এই গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ট্রাম্প প্রশাসন এ পদক্ষেপ নিতে যাচ্ছে।

পারস্য উপসাগরীয় অঞ্চলে মোতায়েন মার্কিন সেনাদের ওপর ইরানি হামলার পরিকল্পনা সম্পর্কে নিশ্চিত প্রমাণ রয়েছে বলে দাবি করেন মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন ও পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।

জবাবে ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) বলেছে, অতীতে মধ্যপ্রাচ্যের মার্কিন ঘাঁটি ও রণতরীগুলো আমাদের জন্য হুমকি হিসেবে গণ্য হলেও সেগুলো এখন আমাদের জন্য সুযোগ হিসেবে বিবেচিত হচ্ছে।

আইআরজিসির অ্যারোস্পেস ডিভিশনের কমান্ডার আমির আলী হাজিজাদেহ জানান, এগুলো (রণতরী) এখন আমাদের জন্য ‘টার্গেট বোর্ডে’র মতো।

ইরানকে চাপে রাখতে পারস্য উপসাগরে পাঠানো মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস আব্রাহাম লিংকনে রয়েছে ৪০-৫০ বিমান ও ছয় হাজার সেনা।

বাংলা৭১নিউজ/এস.এ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com