মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

বাস ধর্মঘটে অচল নওগাঁ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৫ জানুয়ারী, ২০১৯
  • ২৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,নওগাঁ প্রতিনিধি: মোটর মালিক-শ্রমিক দ্বন্দ্বে দ্বিতীয় দিন আজ শনিবারও নওগাঁ জেলার সব রুটে বাস ধর্মঘট অব্যাহত রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।ফলে বিকল্প হিসেবে জরুরি প্রয়োজনে যাত্রীরা অটোরিকশা ও ব্যাটারি চালিত গাড়িতে বাড়তি ভাড়া দিয়ে যেতে বাধ্য হচ্ছেন।

এর আগে শুক্রবার সকাল থেকে শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড থেকে নওগাঁ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নির্দেশে জেলার সব রুটে বাস চলাচল বন্ধ করা হয়।

যাত্রীরা বলছেন, তাদের গন্তব্যে পৌঁছাতে আগের চেয়ে ২০/৩০ টাকা বাড়তি গুণতে হচ্ছে। আবার ভোগান্তিতেও পড়তে হচ্ছে।

নওগাঁ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শফিকুল আলম বলেন, ফারুক এন্টারপ্রাইজকে কেন্দ্র করে আমাদের মালিক পক্ষের বাস বন্ধ আছে। তিনি নিয়মকানুন না মেনে অভ্যন্তরীণ রুট থেকে ঢাকায় বাস চলাচ্ছেন। তিনি চেন অব কমান্ড ফলো করেন না।

অনিয়মতান্ত্রিকভাবে গাড়ি চালানোর বিষয়ে গত ১৭/১২/১৮ ইং তারিখে ফারুক এন্টারপ্রাইজকে তিন দিনের মধ্যে সুষ্ঠু সমাধানের জন্য একটি পত্র দেয়া হয়েছিল। কিন্তু তিনি পত্রের কোনো সদুত্তর না দিয়ে সমিতির কোনো নিয়ম না মেনে জোরপূর্বকভাবে রাস্তায় বাস চলাচ্ছেন। এটা সমাধান করে সুন্দর একটা পরিবেশ তৈরি করতে বাস চলাচল বন্ধ রেখে প্রতীকী ধর্মঘট পালন করা হচ্ছে।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক বলেন, মোটর শ্রমিকের পক্ষ থেকে কোনো সমস্যা নাই। মালিকরাই বাস বন্ধ রেখেছেন। আর আমার সব কাগজপত্র ঠিক আছে। বিধায় রাস্তায় নামিয়েছি এবং নিয়মিত বাস চলাচল করছে।

নওগাঁ জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, মালিক ও শ্রমিকদের বিরোধের জেরে স্থানীয় যে যানবাহনগুলো আছে তা চলাচল বন্ধ করা হয়েছে। আমরা দ্রুত সমস্যা নিরসনের ব্যবস্থা গ্রহণ করছি।

বাংলা৭১নিউজ/এমকে

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com