বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

বাসের প্রতিযোগিতা দেখলেই কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯
  • ৯৮ বার পড়া হয়েছে
ফাইল ছবি।

বাংলা৭১নিউজ,ঢাকা: এখন থেকে কোনো যাত্রীবাহী বাস কিংবা গাড়ি আগে যেতে প্রতিযোগিতা করলে অথবা রাস্তা বন্ধ করে দাঁড়ালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে মহানগর নাট্যমঞ্চে এক মতবিনিময় সভায় ট্রাফিক বিভাগকে এ নির্দেশ দেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

ট্রাফিক শৃঙ্খলা ও সচেতনতাবিষয়ক ওই মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ডিএমপি কমিশনার।

ডিএমপি কমিশনার বলেন, দুর্ঘটনা ঘটলেই আমরা আসামির কাঠগড়ায় দাঁড়িয়ে যাই। জবাব দিতে পারি না। এটার পরিবর্তন হওয়া দরকার। বারবার বলছি কাজ হচ্ছে না। দেয়ালে পিঠ ঠেকে গেছে আমাদের (ট্রাফিক বিভাগ)। ট্রাফিক ব্যবস্থার জন্য আমাদের কিছু পদক্ষেপ নিতেই হবে। এখন আইনের কঠোর প্রয়োগে যেতে হবে। এবার থেকে কোনো পথচারী দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়ালে তার বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ও দুর্ঘটনা এড়াতে ট্রাফিক ব্যবস্থায় আরও কঠোরভাবে আইন প্রয়োগ করতে হবে।

এ সময় যেসব পথচারী ফুটওভার ব্রিজ ব্যবহার না করে ও জেব্রা ক্রসিং ব্যতীত রাস্তা পার হন তাদের আটক করতে ট্রাফিক পুলিশকে নির্দেশ দেন আছাদুজ্জামান মিয়া।

ডিএমপি কমিশনার বলেন, ‘সড়ক দুর্ঘটনার জন্য পথচারী দায়ী হলে তার বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

আছাদুজ্জামান বলেন, ‘কোনো দুর্ঘটনা ঘটলে আমাদেরকেই কাঠগড়ায় দাঁড়াতে হয়। জবাবদিহি করতে হয়। অথচ পথচারীর অসচেতনতার জন্যও এসব দুর্ঘটনা ঘটতে পারে যেখানে ট্রাফিক পুলিশের তেমন কিছু করার থাকে না।’

এ জন্য এখন থেকে জনগণ যাতে ফুটওভার ব্রিজ ও জেব্রা ক্রসিং ব্যবহার করে সে জন্য ট্রাফিক বিভাগকে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি।

ট্রাফিক পুলিশদের উদ্দেশে তিনি বলেন, ‘দুর্ঘটনা ঘটানোয় বাস যেমন আটক করেন তেমনি দুর্ঘটনার কারণ হলে পথচারীকেও আটক করুন। আটক করে মিডিয়াকে দেখান যে, জীবনের ঝুঁকি নিয়ে, ফুটওভার ব্রিজ ব্যবহার না করে, জেব্রা ক্রসিং ব্যতীত রাস্তা পার হতে গিয়ে দুর্ঘটনা ঘটিয়েছে।’

বাংলা৭১নিউজ/এসই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com