বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

বাল্যবিয়ে : যৌতুক নির্যাতন হত্যা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৭ এপ্রিল, ২০১৯
  • ১৪৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(ময়মনসিংহ)প্রতিনিধি:ময়মনসিংহের গফরগাঁওয়ে সাথী আক্তার (১৩) নামে এক বালিকাবধূকে যৌতুকের দাবিতে অকথ্য নির্যাতন করে হত্যার ঘটনা ঘটেছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার বিকালে উপজেলার চরমছলন্দ কাঁচারী পাড়া গ্রামে। এ ঘটনায় রাতেই নিহতের পিতা বাদী হয়ে স্বামী, শাশুড়ি, দেবর, ননদসহ ছয়জনকে আসামি করে গফরগাঁও থানায় হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ নাসিমা খাতুন নামে একজনকে আটক করেছেন।

মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চরমছলন্দ জিরাতি পাড়া গ্রামের আব্দুল লতিফের মেয়ে, চরমছলন্দ মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী সাথী আক্তারের প্রায় ছয় মাস পূর্বে রাওনা ইউনিয়নের ছয় বাড়িয়া গ্রামের চানু মিয়ার ছেলে শারফুল ইসলামের (৩৫) সাথে বিয়ে হয়। বিয়ের সময় সাথী আক্তারকে দুই ভরি স্বর্ণালংকার প্রদান করে তার বাবা-মা। শারফুল ইসলাম পূর্ব থেকেই মাদকাসক্ত ছিল। বিয়ের পর থেকে সংসারের কাজ-কর্ম ও বাবার বাড়ি থেকে দুই লাখ টকা যৌতুক এনে দেওয়ার জন্য সাথীকে শারফুলসহ তার মা-বোনেরা মিলে নির্যাতন করত। পরে মেয়ের সুখের কথা চিন্তা করে সাথীর বাবা আব্দুল লতিফ ধার-দেনা করে কিছুদিন পূর্বে শারফুলকে এক লাখ টাকা দেন। কিন্তু কিন্তু দাবিকৃত বাকি এক লাখ টাকার জন্য সাথীর ওপর নির্যাতন অব্যাহত থাকে। দুই দিন পূর্বেও মেয়েটিকে শারীরিকভাবে অকথ্য নির্যাতন করা হয়। এতে সাথী গুরুতর অসুস্থ হয়ে পড়ে। গতকাল মঙ্গলবার সকালে শারফুল গোপনে সাথীকে ময়মনসিংহে চিকিৎসা করাতে নিয়ে যায়। কিন্তু দুপুরের দিকে সাথীকে নিয়ে শারফুল শ্বশুর বাড়ির পার্শ্ববর্তী চরমছলন্দ কাঁচারী পাড়া গ্রামে তার ভগ্নিপতি কবিরের বাড়িতে যায়। বিকাল সাড়ে ৪টার দিকে ভগ্নিপতি কবিরের বাড়িতে শারফুল ও তার স্বজনরা এক লাখ টাকার জন্য পুনরায় সাথীর ওপর শারীরিক নির্যাতন চালানোর সময় সে মারা যায়। এ সময় শারফুলসহ ভগ্নিপতি কবিরের বাড়ির লোকজন পালিয়ে যায়।

মৃত্যুর খবর প্রতিবেশীদের মাধ্যমে সাথীর বাবার বাড়ির লোকজন জানতে পেরে ছুটে আসেন এবং গফরগাঁও থানায় খবর দেন। সন্ধায় পুলিশ কবিরের বাড়ি থেকে লাশ উদ্ধার করে থানায় নেয়। সাথীর মৃতদেহে নির্যাতনের অসংখ্য চিহ্ন রয়েছে। এ সময় সাথীর মা রাহানা আক্তারসহ স্বজনদের কান্নায় পরিবেশ ভারি হয়ে উঠে। পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে শারফুলের বোন নাসিমা খাতুনকে আটক করে থানায় নিয়ে আসে।

মঙ্গলবার রাত ১২টার দিকে নিহতের পিতা আব্দুল লতিফ বাদী হয়ে স্বামী শারফুল, শাশুড়ি, দেবর, ননদ-ননাসসহ ছয়জনকে আসামি করে গফরগাঁও থানায় হত্যা মামলা দায়ের করেন।

গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান বলেন, বাল্যবিয়ের নেতিবাচক পরিণতি হলো এই করুণ ঘটনা। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আমি নিজে অভিযান চালিয়ে একজনকে আটক করেছি। অভিযান অব্যাহত রয়েছে।

বাংলা৭১নিউজ/এইচ.বি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com