বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

বালিশ নিয়ে প্রেসক্লাবের সামনে ব্যাচেলরদের প্রতিবাদ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১২ আগস্ট, ২০১৬
  • ১০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জঙ্গি উত্থানে ব্যাচেলরদের বাড়িভাড়া পেতে ভোগান্তি, বাড়িওয়ালাদের নির্যাতন, হয়রানির প্রতিবাদে এবং চারদফা দাবিতে বালিশসহ প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে ব্যাচেলর ভাড়াটিয়ারা।

বৃহস্পতিবার রাত ৮ থেকে ৯টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে ভাড়াটিয়া পরিষদের ব্যানারে বালিশসহ এ প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করে তারা।

অবস্থান কর্মসূচিতে আসা ব্যাংক কর্মকর্তা রুহুল হোসাইন বলেন, বাড়িতে আমার স্ত্রী সন্তান আছে, তারপরও আমি বাড়িওয়ালাদের চোখে ব্যাচেলর। এ সমস্যার স্থায়ী সমাধান দরকার। তা না হলে ভবিষ্যতে ব্যাচেলরদের জন্য আবাসন সংকট আরো তীব্র হবে।

মানবাধিকার সংগঠন আলোর মিছিলের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন বলেন, যারা সমাজের বড় বড় মানুষ, তারা কোনো না কোনো একদিন ব্যাচেলর ছিলেন। রাজনীতিবিদ থেকে শুরু করে মন্ত্রী, এমপি, ডাক্তার, ইঞ্জিনিয়ার কেউ এর বাইরে নন। তাই সমাজের সবাইকে বলব, ব্যাচেলরদের বাড়ি ভাড়া সংক্রান্ত সমস্যা সমাধানে এগিয়ে আসুন।

বাড়িওয়ালাদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, ব্যাচেলর ছেলে-মেয়েদের দেখে কি আপনাদের নিজের ছেলে-মেয়ে বা আত্মীয়-স্বজন মনে হয় না? আপনারা যদি আমাদের আশ্রয় না দেন তাহলে কারা দেবে?

এ সময় অন্যান্য বক্তারা বলেন, ব্যাচেলরদের মধ্যে কেউ কেউ শ্রমিক, শিক্ষার্থী, হকারসহ বিভিন্ন পেশার সঙ্গে জড়িত প্রায় ৩৫ লাখ নারী ও পুরুষ ঢাকা শহরে ব্যাচেলর হিসাবে বসবাস করে।

তারা বলেন, বাড়ির মালিকরা ব্যাচেলরদের ভাড়া দেবে না, বেশি টাকা হলেও ভাড়া দেওয়া হবে না, ফ্যামিলি ছাড়া ভাড়া হবে না, এমন এক অবস্থার মধ্যে ব্যাচেলরদের ওপর নির্যাতন চলছে। সরকারের প্রতি আমাদের উদাত্ত আহ্বান- প্রকৃত অপরাধীদের গ্রেপ্তার করুন কিন্তু নিরাপরাধ মানুষকে হয়রানি করবেন না।

সংগঠনের পক্ষ থেকে সরকার ও বাড়ির মালিকদের প্রতি এ সময় চারদফা দাবি তুলে ধরা হয়। দাবিগুলো হলো- ১. বর্তমান শহরে বসবাসরত ব্যাচেলর ভাড়াটিয়াদের আবাসনের নিরাপত্তা দিতে হবে। ২. ব্যাচেলরদের সরকারিভাবে আবাসনের সুব্যবস্থা করতে হবে। ৩. অন্যায়ভাবে ব্যাচেলরদের হয়রানি ও বাড়িওয়ালাদের অর্থনৈতিক নির্যাতন, উচ্ছেদ বন্ধ করতে হবে। ৪. প্রকৃত অপরাধীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

সংগঠনের সভাপতি বাহারানে সুলতান বাহারের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন- সাধারণ সম্পাদক জান্নাত ফাতেমা, সহ-সাধারণ সম্পাদক মোহম্মাদ মোস্তফা ও মানবাধিকার সংগঠন আলোর মিছিলের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com