সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩

বারাণসীতে মোদির সাথে লড়বেন প্রিয়াঙ্কা!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩০ মার্চ, ২০১৯
  • ৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: সত্যিই কী নরেন্দ্র মোদির প্রতিদ্বন্দ্বী হচ্ছেন প্রিয়াঙ্কা গান্ধী! ভোটের বাজারে এই আলোচনা এখন তুঙ্গে। অথচ বৃহস্পতিবার স্রেফ মজা করে এই কথা বলেছিলেন প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র। কিন্তু তা নিয়েই শুরু হয়ে গেল জল্পনা–কল্পনা। সত্যিই কি বারাণসীতে মোদির বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন রাজীব কন্যা? এখন এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে রাজনৈতিক মহলে। 

এ দিন রায়বরেলীতে গিয়েছিলেন প্রিয়াঙ্কা। উত্তরপ্রদেশের এই আসনে এ বারও প্রার্থী হয়েছেন সোনিয়া গান্ধী। প্রসঙ্গত গত ১৫ বছর ধরে রায়বরেলীতে মায়ের হয়ে প্রচার করে চলেছেন প্রিয়াঙ্কাই।সোনিয়ার নির্বাচনী প্রচার থেকে শুরু করে সারা বছর রায়বরেলীর দেখভাল মেয়েই করেন। রায়বরেলীর লোকজন তাঁকে বলেন, ‘ভাইয়াজি (উত্তরপ্রদেশের রাজনীতিতে মায়াবতী বহেনজি নামে পরিচিত)‌।’‌

ভাইয়াজি নামের আরেকটা কারণ প্রিয়াঙ্কা বরাবরই ডাকাবুকো। বৃহস্পতিবারও ভাইয়াজিকে দেখে আগের মতোই ঘিরে ধরেছিলেন রায়বরেলীর কংগ্রেস কর্মীরা। তাঁরা প্রিয়াঙ্কাকে  বলেন, ‘‌ভাইয়াজি আপনিই এ বার রায়বরেলীতে প্রার্থী হয়ে যান।’‌ তা শুনে প্রিয়াঙ্কা বলেন, ‘‌বারাণসী থেকে লড়লে কেমন হয়?’‌ তাঁর এই প্রশ্ন বিজেপির কাছে এখন চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

গত ২৩ জানুয়ারি আনুষ্ঠানিক ভাবে কংগ্রেসে যোগ দেন প্রিয়াঙ্কা। তার পর তাঁকে সর্বভারতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদকের পদ দিয়ে পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব দেন রাহুল গান্ধী। তখন থেকে প্রিয়াঙ্কাকে নিয়ে জল্পনার শেষ নেই। প্রথমে অনেকে মনে করেছিলেন, সোনিয়া গান্ধী বুঝি এ বার ভোটে লড়বেন না। রায়বরেলী থেকে প্রিয়াঙ্কাই প্রার্থী হবেন।

পরে সোনিয়ার নাম প্রার্থী হিসাবে ঘোষণার পর উত্তরপ্রদেশে জল্পনা রয়েছে বারাণসী থেকে হয়তো প্রার্থী হতে পারেন সোনিয়া–কন্যা। কেন না বারাণসী পূর্ব উত্তরপ্রদেশের মধ্যে পড়ে। ফলে প্রিয়াঙ্কার এ দিনের টিপ্পনি অনেকেই গুরুত্ব দিয়ে নিতে শুরু করেছেন।

তবে বুধবারও কংগ্রেস কর্মীদের প্রশ্নের জবাবে প্রিয়াঙ্কা বোঝাতে চেয়েছিলেন, দল ও সংগঠন চাইলে তিনি প্রার্থী হতেই পারেন। কিন্তু তাঁর ইচ্ছা এখন সংগঠনের জন্য কাজ করার। দলকে ২০২২ সালের জন্য প্রস্তুত করার।

প্রসঙ্গত, ২০২২ সালে উত্তরপ্রদেশে বিধানসভা ভোট হবে। অনেকের মতে, প্রিয়াঙ্কার কৌশল পরিষ্কার। লোকসভায় প্রার্থী হবেন না তিনি। বরং তিন বছর বাদে উত্তরপ্রদেশে বিধানসভা ভোটে তাঁকে মুখ্যমন্ত্রী প্রার্থী প্রোজেক্ট করে ভোটে লড়বে কংগ্রেস।

বাংলা৭১নিউজ/সূত্র: আজকাল অনলাইন

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com