শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বাবাকে নিয়ে যা বললেন আনোয়ার ইব্রাহীমের মেয়ে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১২ মে, ২০১৮
  • ১৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: মালয়েশিয়ার কারাদণ্ডপ্রাপ্ত রাজনৈতিক নেতা আনোয়ার ইব্রাহিম অতি শিগগিরই মুক্তি পাবেন বলে ধারণা করছেন তার মেয়ে নুরুল ইজাহ আনোয়ার। তবে তিনি এ-ও বলেছেন যে, সাবেক একনায়ককে বিশ্বাস করা খুব একটা সহজ নয়।

এবিসি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে নুরুল ইজাহ আনোয়ার বলেন, তিনি শিগগিরই মুক্তি পাবেন, কারণ নির্বাচনের এ ফলের পেছনে, নতুন এই পদক্ষেপের পেছনে তিনি ছিলেন অন্যতম গুরুত্বপূর্ণ শক্তি।

কারাগারে পিতার সাথে সাক্ষাৎ করে আসার পর সাক্ষাৎকার দেন দেশটির পার্লামেন্ট সদস্য নুরুল ইজাহ আনোয়ার।

সদ্য শপথ নেয়া প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ জানিয়েছেন, দেশটির সুলতান আনোয়ার ইব্রাহিমকে মুক্তি দেয়ার ব্যাপারে সম্মতি দিয়েছেন। ফলে ধারণা করা যাচ্ছে, পূর্ণ শাস্তি ভোগ করার আগেই তিনি মুক্তি পেতে যাচ্ছেন।

এটি বাস্তবায়ন হলে শিগগিরই তিনি পার্লামেন্টে প্রবেশ করতে পারবেন এবং মাহাথিরের হাত থেকে সরকারের দায়িত্ব নিতে পারবেন।

আনোয়ার ইব্রাহিমকে কথিত সমকামিতার অভিযোগে ইতোমধ্যে দুইবার কারাদণ্ড দেয়া হয়। প্রথম দফায় মাহাথির ক্ষমতায় থাকাবস্থাতেই তিনি শাস্তি পান। দ্বিতীয় দফায় যখন তিনি কারাদণ্ড পান, তখন প্রধানমন্ত্রী ছিলেন নাজিব রাজাক।যদিও আনোয়ারের সমর্থকেরা অভিযোগগুলো রাজনৈতিক কারণে করা হয়েছে বলে অভিহিত করেন।

নুরুল ইজাহ আনোয়ার বলেন, ডা: মাহাথির মোহাম্মদ আজ (গতকাল) এক বক্তব্যে বলেন, সুলতান এ বিষয়ে সম্মতি দিয়েছেন। আমরা চাই, তার বিরুদ্ধে আনা অন্য রাজনৈতিক অভিযোগগুলোও বাতিল করা হবে। সেই সাথে অন্যায়ভাবে আটক থাকা অন্য রাজনৈতিক নেতৃবৃন্দেরও আমরা মুক্তি চাই।

তাদের সম্মতি এই কথাই প্রমাণ করে যে, তিনি ছিলেন একজন নির্দোষ ব্যক্তি; কিন্তু তিনি এ অভিযোগে মোট ১১ বছর কারাদণ্ড ভোগ করেন।

আনোয়ার ইব্রাহিমের কাছে ক্ষমতা হস্তগত করার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমি বিশ্বাস করি এই জোট টিকে আছে কেবল বিশ্বাসের ওপর। যদিও সাবেক একনায়ককে বিশ্বাস করা সহজ নয়, কিন্তু সংস্কারের বিষয়ে তিনি প্রতিশ্রুতি দিয়েছেন। আর এখানে সেগুলো নিশ্চিত করার জন্য তো রয়েছিই।

তিনি বলেন, কে প্রধানমন্ত্রী হচ্ছেন, আমি এ ব্যাপারে উদ্বিগ্ন নই। আমি সব সময়ই বলে এসেছি, আমাদের একজন ভালো প্রধানমন্ত্রী দরকার। সূত্র : এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com