শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বান্দরবানে সেনাবাহিনীর সাথে সন্ত্রাসীদের গুলিবিনিময়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর, ২০১৮
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বান্দরবান প্রতিনিধি: বান্দরবানের লামার দুটি এলাকায় সশস্ত্র সন্ত্রাসীদের হামলা ও লুটপাটের পর সেখানে অভিযান চালিয়েছে সেনাবাহিনী। এসময় সেনাবাহিনীর সাথে সন্ত্রাসীদের গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এ ঘটনার পর ওই এলাকায় জনমনে আতঙ্ক দেখা দিয়েছে।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের মেরাখোলা ছোটবমু এলাকায়।

সেখানে সেনাবাহিনী ও পুলিশ সন্ত্রাসীদের ধরতে যৌথ অভিযান শুরু করেছে। অভিযানে গুলিবিনিময়ের ঘটনায় কেউ হতাহত হয়েছে কি না, তা জানা যায়নি এখনো।

সেনাবাহিনীর আলীকদম জোনের অধিনায়ক লে. কর্নেল মাহাবুবুর রহমান জানান, একটি সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসী দল সকালে মেরাখোলা বাজার ও ছোট বমু এলাকায় হানা দিয়ে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও স্থানীয়দের বসতঘরে অস্ত্রের মুখে লুটপাট চালায়। তারা নগদ টাকা-মালামালসহ অন্যান্য সরঞ্জাম নিয়ে যায়।

এ ঘটনার পর খবর পেয়ে লামা ক্যাম্প থেকে সেনাবাহিনীর দুটি দল অভিযানে নামে। পাহাড়ি এলাকায় সন্ত্রাসীরা সেনাবাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়লে নিরাপত্তা বাহিনীর সদস্যরা বেশ কয়েক রাউন্ড গুলি বর্ষণ করে। বর্তমানে ঐ এলাকায় সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযান চলছে। এলাকাটি দুর্গম হওয়ায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানান অভিযানে লামা পুলিশও অংশ নিয়েছে। সন্ত্রাসীদের সম্ভাব্য এলাকাটি ঘেরাও করলে তারা গুলি ছুড়ে। তবে কেউ হতাহত হয়েছে কি না, তা এখন পর্যন্ত জানা যায়নি। সন্ত্রাসীদের অটক না করা পর্যন্ত সেখানে অভিযান চলবে বলে জানান এসপি।

স্থানীয়রা জানিয়েছেন, সকাল ৯টার দিকে ২০/৩০ জনের কালো পোশাক পরিহিত সশস্ত্র একটি সন্ত্রাসী দল মেরাখোলা ও ছোট বমু এলাকায় হঠাৎ করে হামলা চালায়। তারা এলাকায় ব্যাপক লুটপাট করে। একজন ওষুধ ব্যবসায়ীসহ কয়েকজনকে মারধরও করে তারা। যাওয়ার সময় ব্যবসায়ী ও এলাকার লোকজনের কাছে চাঁদা দাবি করে একটি চিঠিও দিয়ে যায় সন্ত্রাসীরা।

এ ঘটনার পর স্থানীয়রা বিষয়টি সেনাবাহিনী ও পুলিশকে জানালে সেখানে যৌথ অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। ওই এলাকায় হামলাকারী সন্ত্রাসী গ্রুপটি কারা ছিল তা এখনো জানাতে পারেনি স্থানীয় ও নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা।  সূত্র: পরিবর্তন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com