রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী

বাজেট অধিবেশন শুরু আজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩০ মে, ২০১৭
  • ৫৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: দশম জাতীয় সংসদের ষোড়শ অধিবেশন বসছে আজ। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এই অধিবেশনেই আগামী অর্থবছরের বাজেট প্রস্তাব উত্থাপন করবেন।

আগামী ১ জুন দুপুর দেড়টায় ২০১৭-১৮ অর্থবছরের বাজেট প্রস্তাব উপস্থাপন করবেন তিনি। এর মাধ্যমে তিনি বাংলাদেশের ইতিহাসে টানা নবমবারের মতো বাজেট উপস্থাপন করবেন। অর্থমন্ত্রী হিসেবে এটি হবে তার ১১তম বাজেট। এর আগে এরশাদ সরকারের অর্থমন্ত্রী হিসেবে দুটি বাজেট দিয়েছিলেন তিনি।

আজ বেলা ১১টায় সংসদের বৈঠক বসার আগে কার্য উপদেষ্টা কমিটিতে অধিবেশনের মেয়াদ ঠিক হবে। এ ছাড়া বাজেটের ওপর আলোচনার সময় নির্ধারণ করা হবে।

এর আগে গতকাল সোমবার অর্থমন্ত্রী ২০১৭-২০১৮ অর্থবছরের বাজেটের খসড়া চূড়ান্ত করেন। এ বিষয়ে অর্থমন্ত্রী বলেন, ‘বাজেট বক্তৃতা চূড়ান্ত করেছি। মোটামুটি সব ঠিক আছে। কিছু কিছু ক্ষেত্রে সামান্য পরিবর্তন আনা হয়েছে। আশা করি আগামী ১ জুন সংসদে বাজেট উপস্থাপন করব।’

আগামী অর্থবছরের বাজেট চার লাখ কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে তিনি জানান। ২৯ জুন বাজেট পাস হওয়ার কথা রয়েছে। ৩০ জুনের মধ্যে বাজেট পাসের বাধ্যবাধকতা রয়েছে।

বাজেট পেশের আগে সংসদ ভবনে মন্ত্রিসভার বৈঠকে অর্থবিলের অনুমোদন দেওয়া হবে। পরে তাতে সই করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com