বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী

বাঘাবাড়ী নৌ-বন্দরকে প্রথম শ্রেণিতে উন্নীত করা হবে-নৌপরিবহন মন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১১৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, সিরাজগঞ্জ প্রতিনিধি : নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, সিরাজগঞ্জের বাঘাবাড়ী নৌ-বন্দরকে প্রথম শ্রেণিতে উন্নীত করার পরিকল্পনা রয়েছে। চলতি বছরের মাঝামাঝিতে উত্তরবঙ্গের অন্যতম বাঘাবাড়ী নৌ-বন্দরের কাজ শুরু হবে।
বৃহস্পতিবার রাতে সিরাজগঞ্জে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটি) পাইলট হাউজ মিলনায়তনে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সেতু কোনো কারণে বন্ধ থাকলে বিকল্প চলাচলের জন্য জামালপুরের বাহাদুরাবাদ ও আরিচা- নগরবাড়ীতে নতুন দুটি ফেরিঘাট চালু করা হবে। তিনি আরো বলেন, দেশের প্রায় সাড়ে ২৪ হাজার নদীপথের মধ্যে ২০ হাজার কিলোমিটার উদ্ধার হয়েছে।
এর মধ্যে প্রায় ১০ হাজার ৩০০ কিলোমিটার খনন করা হয়েছে। পর্যায়ক্রমে ১৭৮টি নদীও খনন করা হবে। এসময় জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ, বিআইডব্লিউটি’র পরিচালক পোর্ট শফিকুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা এবং স্থানীয় আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com