শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বাগেরহাটে মেরিন টেকনোলজির শিক্ষার্থীদের বিক্ষোভ, কুশপুত্তলিকা দাহ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২৩২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, জামাল হোসেন বাপ্পা, বাগেরহাট প্রতিনিধি : অনিয়ম দূর্নীতির অভিযোগ এনে অধ্যক্ষের পদত্যাগের দাবীতে দফায় দফায় বিক্ষোভে মিছিল, অধ্যক্ষ্যের কুশপুত্তলিকা দাহ ও অফিস সহকারীকে মারপিট করেছে বাগেরহাট ইন্সটিটিউট অব মেরিন টেকনোলজির শিক্ষার্থীরা।

ইন্সটিটিউটের অধ্যক্ষ মো. সিরাজুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম দূর্নীতির অভিযোগ এনে রোববার রাতে মেরিন ইন্সটিটিউটের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা দেখা দিলে ক্ষুব্ধ শিক্ষার্থীরা অফিস সহকারী রবিউল ইসলামকে বেধড়ক মারপিট করে ও ইন্সটিটিউটের সিসি টিভি ক্যমেরা ভাংচুর করে। পরে খবর পেয়ে থানা পুলিশ আজ সোমবার সকাল থেকে ইন্সটিটিউটের ক্যামপাসে অবস্থান নেয়।

এসময় শিক্ষার্থীরা অধ্যক্ষ সিরাজুল ইসলামের পদত্যাগ দাবী করে শ্লোগান দিতে থাকে এবং অধ্যক্ষের কুশপুত্তলিকা দাহ করে। পরে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে ইন্সটিটিউটের ক্যামপাস প্রদক্ষিন করে। এসময় সমাবেশে বক্তব্য রাখেন, ইন্সটিটিউট অব মেরিন টেকনোলজির শিক্ষার্থী মাহামুদ শিমুল, আব্দুল্লাহ সবুজ, প্রন্ত চন্দ্র, বাপ্পি সাহেব প্রমুখ।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, প্রিন্সিপাল সিরাজুল ইসলাম অনিয়ম দূর্নীতির আশ্রয় নিয়ে হোস্টেলের রুমে ভাড়ার বিনিময়ে বহিরাগত লোকদের রাখেন কিন্তু কলেজের শিক্ষার্থীরা হোস্টেলের সীটের অভাবে বাইরে বাসা ভাড়া নিয়ে থাকলে বাধ্য হচ্ছে। ইন্সটিটিউটে গ্যাস বাবদ ১লক্ষ ৮৪ হাজার টাকা বাৎসরিক বাজেট থাকা সত্তেও অধ্যক্ষ জোর করে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নিয়ে গ্যাস বিল দিচ্ছে।

ইন্সটিটিউটে পানির প্লান্ট সম্পূর্ণ হওয়া সত্তেও প্রিন্সিপালের দূর্ণীতির কারনে ছাত্র/ছাত্রীরা খাবার পানি থেকে বঞ্চিত হচ্ছে। পানির পাম্প পরিচালনার জন্য বাজেট থাকা সত্তেও লোক নেই। ইন্সটিটিউটে ক্লিনার নিয়োগ আছে এবং তার বেতন-ভাতা প্রিন্সিপাল কর্তৃক উরত্তোলন করা হলেও ক্লিনার পদে কোন লোক নেই।

হাউজ কিপিং এর জন্য ৮৪ হাজার টাকা বাজেট থাকা সত্তেও ছাত্রদের দিয়ে জোর করে হাউজ কিপিং করানো হয় এবং এ বাবদ ছাত্রদের থেকে অতিরিক্ত টাকা নেয়া হয়। প্রতিবার ছাত্রদের স্টাইফেন/উপবৃত্তি থেকে জোর পূর্বক টাকা কাটাসহ অধ্যক্ষ বিভিন্ন অনিয়ম দূর্নীতি করেন এবং এসব অনিয়ম দূর্নীতির প্রতিবাদ করলেই টিসি দেওয়ার হুমকী দেয়া হয়।

এ বিষয়ে বাগেরহাট ইন্সটিটিউট অব মেরিন টেকনোলজির অধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলাম মুঠোফোনে সাংবাদিকদের জানান, ট্রেনিং এর কারনে ঢাকাতে অবস্থান করছি। ইন্সটিটিউটের শিক্ষার্থীদের বিক্ষোভের খবর শুনেছি। বাগেরহাটে ফিরে এ বিষেয় আপনাদের বিস্তারিত জানানো হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com