মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

বাগেরহাটে বিরল প্রজাতির ৪টি তক্ষক উদ্ধার

সুন্দরবনপ্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৬২ বার পড়া হয়েছে

সুন্দরবন সংলগ্ন শরণখোলা গ্রামের একটি পরিত্যক্ত ঘরের সামনে রাস্তার উপরে প্লাস্টিকের ঝুড়িতে রাখা ৪টি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করেছে পুলিশ। 

শরণখোলা থানা পুলিশ বৃহস্পতিবার ভোর উপজেলার সুন্দরবন সংলগ্ন শরণখোলা গ্রামের রাস্তা থেকে পাচারকারীদের ফেলে রাখা ঝুড়িবন্দী ৪টি তক্ষক উদ্ধার করে।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান জানান, বৃহস্পতিবার ভোর রাতে তাফালবাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ হারুন অর রশীদের নেতৃত্বে থানা পুলিশ যৌথ টহলকালে শরণখোলা গ্রামের আনোয়ার বয়াতীর বাড়ির পাশে একটি পরিত্যক্ত ঘরের সামনে রাস্তার উপরে ফেলে রাখা প্লাস্টিকের ঝুড়িতে ৪টি বিরল প্রজাতির তক্ষক দেখতে পায়।

পরে পুলিশ তা উদ্ধার করে থানায় নিয়ে আসে। বিরল প্রজাতির তক্ষক চোরাই বাজারে মোটা অংকে বিক্রি হয়ে থাকে। ধারণা করা হচ্ছে, চোরাকারবারীরা সুন্দরবন থেকে তক্ষক ধরে ঝুড়ি ভরে রাতের আধারে নিয়ে যাওয়ার পথে পুলিশ দেখে তা রাস্তার উপর ফেলে রেখে পালিয়ে যায়। তক্ষকগুলো সুন্দরবনে ছেড়ে দেয়ার জন্য বন বিভাগকে খবর দেয়া হয়েছে বলে ওসি জানান। 

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com