রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

বাউফলে রাতের আধাঁরে পুলিশকে জিম্মি করে সম্পত্তি দখলের অভিযোগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২ জুলাই, ২০১৭
  • ৪০৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী বাউফলের রাতের আধাঁরে পুলিশকে জিম্মি করে অন্যের সম্পত্তি দখল করার অভিযোগ উঠেছে ওই এলাকার এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। পুলিশ জিম্মির খবর পেয়ে বাউফল থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করেছেন। শনিবার রাতে কেশবপুর ইউনিয়নের ভূঁইয়ার হাট নামক বাজারে দিকে ওই ঘটনা ঘটেছে। এ ব্যাপারে জমির প্রকৃত মালিক বাদি হয়ে গতকাল দুপুরে বাউফল থানায় ১৪ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। স্থানীয় সূত্রে জানা গেছে, ভূঁইয়ার হাটের ১১৬/১০৭/৬০৭ নং খতিয়ানের ৪০৮২ দাগের ১১ শতাংশ জমি স্থানীয় মৃত্যু: সিরাজুল হক আকনের ছেলে হেমায়েত উদ্দিন ওয়ারিশ সূত্রে দীর্ঘ বছর ধরে ভোগ দখল করে আসছেন। ওই জমি দখলে নেয়ার জন্য আওয়ামী লীগের কেশবপুর ইউনিয়ন শাখার ৩ নং ওয়ার্ডের সাধারন সম্পাদক সহিদ সিকদার অনেকদিন পর্যন্ত পায়তারা করে হেমায়েতের কাছে মোটা অংকের চাঁদা দাবি করে আসছিল। অন্যথায় জোড় করে জমি দখল করবেন বলে হুমকি দেন। এব্যপারে জমির মালিক হেমায়েত উদ্দিন ১ জুলাই গভীর রাতে বাউফল থানায় একটি সাধারন ডায়েরীও করেছিলেন। থানায় ডায়েরী করার কথা জেনেই সহিদ সিকদার ওই দিনই ভোররাতে ১৪/১৫ জনের একটি দল নিয়ে জোড় করে ওই জমিতে ঘর তুলতে থাকেন। হেমায়েত এখবর কালিশুরী পুলিশ ফাঁড়িকে জানালে ফাঁড়ি থেকে এসআই সুরেশসহ দু’জন পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘর নির্মাণ কাজ স্থগিত করার নির্দেশ দিলে সহিদ তাদের সাথে খারাপ আচরণ করেন। এক পর্যায়ে তাদেরকে একটি চায়ের দোকানে বসিয়ে কোথাও ফোন কিংবা কারো সাথে কথা না বলতে নির্দেশ দেন। পুলিশ জিম্মির খবর জেনে বাউফল থানার এসআই আবুল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ অকুস্থলে গিয়ে দুই পুলিশ সদস্যকে উদ্ধার করেন। এসময় সহিদ গা ঢাকা দেন। স্থানীয় চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট মহিউদ্দিন লাভলু জানান, দলের পরিচয় দিয়ে কেউ আইনকে অসম্মান করলে তার দায়দায়িত্ব দল কখনোই নেবে না। কালিশুরী পুলিশ ফাঁড়ির এসআই সুরেশ জিম্মির কথা অস্বীকার করলেও তাদের সাথে অসদাচারণ করা হয়েছে বলে স্বীকার করেছেন। অভিযুক্ত সহিদ সিকদার অভিযোগ অস্বীকার করে বলেন, পুলিশ তার সাথে খারাপ ব্যাবহার করেছেন। বাউফল থানার অফিসার ইনচার্স (ওসি) আযম খান ফারুকী জানান, এবিষয়ে রোববার বেলা আড়াইটার দিকে হেমায়েত উদ্দিন বাদি হয়ে সহিদ সিকদারকে প্রধান আসামি করে ১৪ জনের বিরুদ্ধে একটি মামলা করেছেন। পুলিশ তদন্ত করছেন।

একই ব্যাক্তি দুই প্রতিষ্ঠান থেকে বিল উত্তোলনের অভিযোগ
বাংলা৭১নিউজ, পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর মির্জাগঞ্জ ইয়ারিয়া আলিম মাদ্রাসার সহকারী সুপার (বাংলা) মোঃ লোটাস আহম্মেদ দুই প্রতিষ্ঠানে চাকুরী করে দুই প্রতিষ্ঠান থেকেই বিল উত্তোলন করেছে বলে অভিযোগ উঠেছে। জানা গেছে, মির্জাগঞ্জ ইয়ারিয়া আলিম মাদ্রাসার সহকারী সুপার (বাংলা) মোঃ লোটাস আহম্মেদ আলিম মাদ্রাসার সহকারী সুপারসহ মির্জাগঞ্জ ইসলামিয়া কিন্ডার গার্টেন এর অধ্যক্ষ পদে কর্মরত আছেন। মির্জাগঞ্জ ইসলামিয়া কিন্ডার গার্টেনটি মাজার ওয়াকফ এস্টেট ইসিঃ নং ১৭৪৭৭, দ্বারা পরিচালিত বিধায় এখান থেকেও সরকারী স্কেলে বেতন ভাতা উত্তোলন করেন। কোন নিয়মনীতি তোয়াক্কা না করে এভাবেই দীর্ঘ দিন যাবৎ দুইটি প্রতিষ্ঠানে চাকরি করে যাচ্ছেন এতে পাঠদান ব্যহত হচ্ছে। দুইটি প্রতিষ্ঠান থেকে বিল উত্তোলন করে অবৈধভাবে হাতিয়ে নিচ্ছেন লাখ লাখ টাকা। শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে ছাত্র/ছাত্রীরা। এছাড়াও তিনি রাতে বিএনপি এবং দিনে আওয়ামীলীগ নেতা সেজে এসব অপকর্ম চালিয়ে যাচ্ছেন। তার বিরুদ্ধে কেহ মুখ খুলে কথা বলতে সাহস পায়না। তিনি বর্তমানে মির্জাগঞ্জ উপজেলা জিয়া পরিষদ এর সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন । মির্জাগঞ্জ ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অথচ তিনি মির্জাগঞ্জ উপজেলার কিছু আওয়ামীলীগ নেতাদের হাতিয়ার হিসেবে ব্যবহার করে দুটি প্রতিষ্ঠানে চাকরি করে অবৈধভাবে বিল উত্তোলন করে যাচ্ছেন এবং মির্জাগঞ্জ উপজেলা শিক্ষক ও কর্মচারী কো-অপারেটিপ ক্রেডিট ইউঃ লিঃ এর সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন। সরকারী নিয়ম অনুযায়ী একই ব্যক্তি দুটি প্রতিষ্ঠান থেকে বিল উত্তোলন করার কোন নিয়ম নাই। এব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, একই ব্যক্তি একটি প্রতিষ্ঠান থেকে বিল উত্তোলন করতে পারবেন। দুটি প্রতিষ্ঠানে চাকুরী করতে পারবে না ও দুটি প্রতিষ্ঠান থেকে বিল উত্তোলন করতে পারবে না। যদি কেহ এরকম করে থাকে তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ রফিকুল ইসলাম বলেন,একই ব্যক্তি যদি দুটি প্রতিষ্ঠান থেকে বিল উত্তোলন করে থাকে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com