শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বাংলা নববর্ষ ১৪২৪

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৪ এপ্রিল, ২০১৭
  • ৯২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: নতুন সূর্য নিয়ে এসেছে নতুন বছর। সব গ্লানি-জরা দূর হবে নতুন সূর্যের মঙ্গলালোকে। দিকে দিকে এখন নতুনের আবাহন। ১৪২৪ বঙ্গাব্দকে স্বাগত জানিয়ে চারদিকে উৎসব সর্বস্তরের মানুষের। বর্ষবরণের এই উৎসব চলবে সারা দিন। তবে নিরাপত্তার স্বার্থে সব অনুষ্ঠান, বিশেষ করে খোলা জায়গায় আযোজিত, বিকাল চারটার মধ্যে শেষ করতে অনুরোধ জানিয়েছে পুলিশ।

বাঙালির ঐতিহ্য নববর্ষ বরণে এই সীমাবদ্ধতা মানুষকে হতাশ করছে। তবু সব গ্লানি-জরার অবসান আর অগ্নিস্নানে ধরা হবে শুচি, বয়ে আনবে কল্যাণ-এই কামনা সঞ্চারিত হচ্ছে প্রতিটি প্রাণে। একই সঙ্গে নববর্ষের আহ্বানে যোগ হয়েছে জঙ্গিবিরোধী সচেতনতা।

বর্ষবরণে দেশের সবচেয়ে বড় আয়োজনটা রমনা বটমূলে। গানে গানে নতুন বছরকে আমন্ত্রণ জানায় ছায়ানট। সকাল নয়টায় বের হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা থেকে মঙ্গল শোভাযাত্রা। এবারের বিষয় ‘আনন্দলোকে মঙ্গলালোকে বিরাজ সত্য সুন্দর’।

এবারের মঙ্গল শোভাযাত্রায় যোগ হয়েছে বাড়তি মাত্রা। গত বছর এটি ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্য হিসেবে স্বীকৃতি অর্জন করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ‘মঙ্গল শোভাযাত্রায় আমরা সকলে অত্যন্ত সুশৃঙ্খলভাবে অংশগ্রহণ করব। সারা দেশের মানুষের, সারা পৃথিবীর মানুষের মঙ্গল কামনা করব।’

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com