বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

বাংলাদেশ-ভারতের শীর্ষ বৈঠকে ২২টি চুক্তি- ৪ সমঝোতা স্মারক সই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৮ এপ্রিল, ২০১৭
  • ১১৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: বাংলাদেশ ও ভারতের মধ্যে ২২টি চুক্তি ও ৪টি সমঝোতা স্মারক সই হয়েছে। নয়া দিল্লির হায়দ্রাবাদ হাউজে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বি-পক্ষীয় শীর্ষ বৈঠক শেষে যৌথ সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়। এক ঘণ্টারও বেশি সময় ধরে এই দুই নেতার মধ্যে বৈঠক চলে। এর আগে, রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক অভ্যর্থনা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভবনের ফোর্স কোর্টে গার্ড অব অনার দেয়া হয় শেখ হাসিনাকে।

স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে ভারতের হায়দ্রাবাদ হাউজে অনুষ্ঠিত হয়েছে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি ও শেখ হাসিনার বহু কাঙ্ক্ষিত শীর্ষ বৈঠক। বৈঠকে উপস্থিত ছিলেন দুই দেশের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী ও ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে ভারতের রাষ্ট্রপতি ভবনে আনুষ্ঠানিক অভ্যর্থনার মধ্যদিয়ে শুরু হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের দ্বিতীয় দিনের ব্যস্ততা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি রাষ্ট্রপতি ভবনে পৌঁছালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে এসে স্বাগত জানান প্রধানমন্ত্রীকে। এরপর রাষ্ট্রপতি ভবনের ফোর্স কোর্টে গার্ড অব অনার দেয়া হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। এসময় বেজে ওঠে বাংলাদেশের জাতীয় সংগীত। পরে পায়ে হেটে সুসজ্জিত গার্ড অব অনার পরিদর্শন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর নরেন্দ্র মোদিসহ সে দেশের মন্ত্রী ও বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

অভ্যর্থনা শেষে সাড়ে নয়টার দিকে রাজঘাটে মহাত্মা গান্ধীর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী মন্ত্রীসহ অন্যরা উপস্থিত ছিলেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এছাড়া হিন্দি ভাষায় ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর’ মোড়ক উন্মোচন করেন দু’দেশের প্রধানমন্ত্রী।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com