বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

বাংলাদেশে যুক্তরাজ্যের বিনিয়োগ বাড়াতে প্রধানমন্ত্রীর আহবান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৯ আগস্ট, ২০১৬
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ এবং যুক্তরাজ্য উভয়ের স্বার্থে বাংলাদেশে যুক্তরাজ্যের বিনিয়োগ আরো বৃদ্ধির আহবান জানিয়েছেন। বিশেষ করে দেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলোতে তিনি এই বিনিয়োগের আহবান জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘তাঁর সরকার দেশের শিল্পায়নের প্রসার এবং কর্মসংস্থান সৃষ্টির জন্য সারাদেশে একশ’ বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার যে উদ্যোগ নিয়েছে তাতে ব্রিটিশ উদ্যোক্তারা এখানে বড় ধরনের বিনিয়োগে এগিয়ে এসে এর সুযোগ গ্রহণ করতে পারে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেলে তাঁর সরকারি বাসভবন গণভবনে যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন সম্পর্কিত বিভাগের (ডিএফআইডি) প্রতিমন্ত্রী রোরি স্টুয়ার্ট এমপি সৌজন্য সাক্ষাৎকালে এ আহবান জানান।

বৈঠকের পরে সাংবাদিকদের ব্রিফিংকালে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, বৈঠকে বাংলাদেশের স্বাস্থ্য ও শিক্ষা খাতের উন্নয়নসহ নানা বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।
ঐতিহাসিকভাবেই বাংলাদেশ এবং যুক্তরাজ্যের ঘনিষ্ঠ সম্পর্কের কথা উল্লেখ করে বৈঠকে প্রধানমন্ত্রী বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন কাজে বিশেষ করে স্বাস্থ্য খাতের উন্নয়নে যুক্তরাজ্যের অব্যাহত সহযোগিতার প্রসংগ উত্থাপন করেন।

শেখ হাসিনা বলেন, তাঁর সরকার দেশের স্বাস্থ্য ও শিক্ষা খাতের উন্নয়নকে বিশেষ অগ্রাধিকার প্রদান করেছে। এ সময় দেশের প্রত্যন্ত অঞ্চলে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠার মাধ্যমে স্বাস্থ্যসেবাকে জনগণের দোরগোড়ায় নিয়ে যাওয়ার জন্য সরকারের পদক্ষেপের তথ্যও তিনি তুলে ধরেন।

তিনি বলেন, ‘গ্রামের জনসাধারণকে খাদ্যের পুষ্টি গুণাগুণ সম্পর্কে সজাগ করে তোলা হচ্ছে। যার ইতিবাচক ফলও ইতোমধ্যেই আসতে শুরু করেছে।’

দারিদ্র্য বিমোচন এবং শিশুরস্বাস্থ্য সুরক্ষায় তাঁর সরকারের সাফল্যের চিত্র উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘ম্যালেরিয়া এবং গুটি বষন্তের মতো রোগ দেশ থেকে সম্পূর্ণভাবে দূর হয়েছে।’
বৈঠকে যুক্তরাজ্যের প্রতিমন্ত্রী দেশের বিভিন্ন উন্নয়ন খাতে ডিএফআইডি’র প্রদেয় সহযোগিতা অব্যাহত রাখার কখা উল্লেখ করেন।

স্টুয়ার্ট বলেন, বাংলাদেশের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ককে আরো গভীর করার বিষয়ে তার দেশ (যুক্তরাজ্য) আগ্রহী।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের চমকপ্রদ সাফল্য এবং উন্নয়নের বিশেষ করে স্বাস্থ্য খাতের উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম এবং বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক এ সময় উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/তথ্যসূত্র: বাসস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com