রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ডেঙ্গুতে একদিনে রেকর্ড ৯ জনের মৃত্যু ট্রাফিক আইন লঙ্ঘন করায় ডিএমপিতে মামলা ৮৩৮, জরিমানা ৩৮ লাখ আমাদের সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার নেই: ইসি সংস্কার প্রধান ফেনীর সাবেক এমপি হাজী রহিম উল্লাহ ধানমন্ডি থেকে গ্রেপ্তার ময়মনসিংহে সাংবাদিককে কুপিয়ে হত্যা ‘উৎসব অন্ধকার থেকে আলোকের উদ্ভাসন’ ফরিদপুরে অ্যালকোহল পানে দুই কলেজছাত্রীর মৃত্যুর অভিযোগ শুভেচ্ছা সফরে চট্টগ্রামে চীনা নৌ জাহাজ আপনারা না পারলে দায়িত্ব আমাদের দেন: সারজিস আলম ভারী বৃষ্টির পর মক্কায় আকস্মিক বন্যা বিএনপি নেতা হারিছ চৌধুরীর দেহাবশেষ তুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগ নেত্রকোনায় বন্যায় সড়কে ক্ষতি ২০০ কোটি টাকা রাষ্ট্রের কাঠামো ভেঙে পড়েছে : উপদেষ্টা সাখাওয়াত পরকীয়া প্রেমিককে বিয়ে, ৬ বছর পর ফিরে আসায় প্রথম স্বামীকে খুন! সাবের হোসেন চৌধুরীকে বিদেশিদের চাপে মুক্তি দিয়েছে সরকার : নুর প্রধান উপদেষ্টার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন বাসাবাড়িতে গ্যাস সংযোগ দেওয়ার ব্যাপারে যা বললেন জ্বালানি উপদেষ্টা জড়িতদের বিচার দাবিতে তাঁতীবাজারে সড়ক অবরোধ বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরালো করার বার্তা যুক্তরাষ্ট্রের গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৪৯

‘বাংলাদেশে প্রতিনিধিত্বশীল সরকার চায় যুক্তরাজ্য’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৪ মার্চ, ২০১৭
  • ১৭৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে একটা প্রতিনিধিত্বশীল সরকার দেখতে চায় যুক্তরাজ্য। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎকালে যুক্তরাজ্যের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল বিষয়ক মন্ত্রী অলোক শর্মা এমন মনোভাব ব্যক্ত করেছেন।

আজ শনিবার বিকালে ওই সাক্ষাৎ শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিকাল ৪টা থেকে ঘণ্টাব্যাপী এই সাক্ষাতে দুদেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি ছাড়াও আগামী সংসদ নির্বাচন, রাজনৈতিক ও মানবাধিকার পরিস্থিতির বিষয়গুলো আলোচনায় উঠেছে বলে নেতারা জানিয়েছেন।

সাক্ষাতের পর বৃটিশ মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি।

সাক্ষাতে যুক্তরাজ্যের ভিসা সংক্রান্ত জটিলতায় বাংলাদেশের নাগরিকরা যে সমস্যার সম্মুখীন হচ্ছে, তা সমাধানের অনুরোধ জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

মির্জা ফখরুল বলেন, ‘ভিসা সংক্রান্ত জরুরি একটা বিষয় নিয়ে বৃটিশমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। আমাদের এখন দিল্লি থেকে ভিসা আসে, যেটা এখানে আমাদের নাগরিক যারা রয়েছেন, বিশেষ করে যুক্তরাজ্যে যাদের সবসময় যাতায়াত করতে হয়, লেখাপড়ার ক্ষেত্রে, ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে, তাদের জন্য অনেক অসুবিধার সৃষ্টি হয়।’

‘এই বিষয়টা আমরা তাদের নলেজে নিয়ে এসেছি। তারা (বৃটিশ সরকার) একে অত্যন্ত গুরুত্ব দেবেন বলে আমাদের বলেছেন’ যোগ করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, তারা (যুক্তরাজ্য) বাংলাদেশের সঙ্গে অত্যন্ত ভালো সম্পর্ক চান। বাংলাদেশে তারা একটা সুষ্ঠু অবাধ নির্বাচন সবসময় দেখতে চেয়েছেন, এখনো তারা সেটাই দেখতে চান। জনগণের প্রতিনিধিত্বশীল সরকার অবশ্যই এখানে তারা দেখতে চান।

সাক্ষাৎকালে মির্জা ফখরুল ছাড়াও চেয়ারপারসনের উপদেষ্টা ড. রিয়াজ রহমান ও ঢাকায় যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেক উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বিএনপি চেসয়ারপারসনের একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার ও প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com