শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বাংলাদেশে নিরাপত্তা পরিস্থিতির অবনতি হয়েছে: ক্রাইসিস গ্রুপ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৩ আগস্ট, ২০১৬
  • ৭৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ , বেলজিয়াম: বাংলাদেশে নিরাপত্তা পরিস্থিতির অবনতি হয়েছে বলে মন্তব্য করেছে ইন্টারন্যাশনাল ক্রাইসিস গ্রুপ (আইসিজি)।

সংস্থাটির জুলাই মাসের প্রতিবেদনে এই পর্যবেক্ষণ উঠে এসেছে।

রাজধানীর গুলশানে রেস্তোরাঁয় ও কিশোরগঞ্জে শোলাকিয়ায় জঙ্গি হামলা এবং ঢাকার কল্যাণপুরে নিরাপত্তা বাহিনীর অভিযানে হতাহত হওয়ার ঘটনা উল্লেখ করে বাংলাদেশের নিরাপত্তা নিয়ে এ মন্তব্য করেছে আইসিজি।

সংস্থাটি বলেছে, বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) ও আল-কায়েদার ভারতীয় উপমহাদেশের শাখা (এইকিউআইএস) বিস্তার রোধ করাই সরকারের প্রাথমিক চ্যালেঞ্জ। সরকারের উচিত জবাবদিহি ও নিরপেক্ষভাবে আইন প্রয়োগের ভিত্তিতে সন্ত্রাসবাদ মোকাবিলার নীতি গ্রহণ করা।

আরও বলা হয়েছে, গত মাসে বাংলাদেশ ও আফগানিস্তান বড় ধরনের সন্ত্রাসী হামলার মুখোমুখি হয়েছে। এ ছাড়া আর্মেনিয়া ও ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে সহিংসতা ছড়িয়ে পড়েছে।

প্রতিবেদনে বাংলাদেশের পাশাপাশি দক্ষিণ সুদান, মালি, তুর্কি, সিরিয়া, আফগানিস্তান, আর্মেনিয়া ও কাশ্মীরে নিরাপত্তা পরিস্থিতির অবনতি হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com