শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বাংলাদেশে জঙ্গিবাদের পেছনে জামায়াত-আইএসআই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৯ আগস্ট, ২০১৬
  • ১১৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশে এখন যে সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে এর পেছনে জামায়াতে ইসলাম এবং পাকিস্তানের গোয়েন্দা সংস্থা-আইএসআই-এর হাত রয়েছে।

ভারতে বাংলাদেশ হাইকমিশনে শুক্রবার এক সংবাদ সম্মেলনে ভারত সফররত তথ্যমন্ত্রী ইনু বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর ইতিহাস রয়েছে জামায়াতে ইসলামের। এই দলটির ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধেরও বিরোধিতা করেছে সরাসরি। পাকিস্তানি বাহিনীর সহযোগী হিসেবে এই দলটি তখন কাজ করেছে।

বাংলাদেশের বর্তমান জঙ্গি তৎপরতা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, গত এক বছরে বাংলাদেশে ৪০টির মতো সন্ত্রাসী ঘটনা ঘটেছে এবং এর সঙ্গে জড়িত ৯০ ভাগ লোককেই গ্রেপ্তার করা হয়েছে। এদের বিরুদ্ধে জামায়াতের ছাত্র সংগঠন ছাত্রশিবিরের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে। তিনি বলেন, জামায়াত এবং পাকিস্তানের আইএসআই বাংলাদেশের সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত।

ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ভ্যাংকাইয়া নাইডু এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত কে দোভালের সঙ্গে বৈঠকের পর তথ্যমন্ত্রী বলেন, সন্ত্রাস নিয়ে পাকিস্তানের খুবই বাজে রেকর্ড রয়েছে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় এই দেশটি বাংলাদেশের ওপর ভয়াবহ নির্যাতন চালিয়েছে।

পাঁচ দিনের সরকারি সফরে মঙ্গলবার দিল্লি যান বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আগামী ২১ আগস্ট ঢাকার উদ্দেশ্যে দিল্লি ত্যাগ করবেন।

তথ্যমন্ত্রী দিল্লিতে অবস্থানকালে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ভ্যাংকাইয়া নাইডু এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী জেনারেল (অব.) ভি কে সিং’এর সঙ্গে দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com