শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বাংলাদেশের পর্যটন সেক্টরে বিনিয়োগের আহ্বান বিমান ও পর্যটন মন্ত্রীর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮
  • ১৯৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল এমপি বলেছেন, বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। পুরো পৃথিবী অবাক বিস্ময়ে এ উন্নয়ন যাত্রা লক্ষ্য করছে। সাম্প্রদায়িক সম্প্রীতির এদেশের রাজনৈতিক পরিস্থিতি শান্তিপূর্ণ ও স্থিতিশীল। অপার সৌন্দর্যের এ দেশে আছে পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনসহ ঐতিহাসিক ও দৃষ্টিনন্দন স্থাপনা।

তিনি বাংলাদেশের পর্যটন স্থাপনাসমূহকে ট্যুরিস্ট প্রোডাক্টে পরিণত করতে এ সেক্টরে বিনিয়োগ করতে ইনভেস্টরদের আহ্বান জানান। তিনি জানান, সরাসির বিনিয়োগকারীদের (এফডিআই) জন্য সরকার কক্সবাজারের সাবরাংকে এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোন ঘোষণা করছে।

দুবাইতে ২৫তম এরাবিয়ান ট্রাভেল মার্কেট (এটিএম) ২০১৮ উপলক্ষে গতকাল বিকেলে আয়োজিত এক প্রেস কনফারেন্সে তিনি এ কথা বলেন।

দুবাই কনসুলেট জেনারেলের সহযোগিতায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) এ প্রেস কনফারেন্সের আয়োজন করে।

প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন ইউএইতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান, বিটিবির পরিচালক নিখিল রঞ্জন রায়, এবং মেলায় অংশনেয়া বাংলাদেশের ট্যুর অপারেটরগণ।

প্রসঙ্গত, এটিএম সমগ্র মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা অঞ্চলের সবচেয়ে বড় পর্যটন মেলা। চারদিন ব্যাপি এ মেলায় বাংলাদেশসহ বিশ্বের ৬৮টি দেশের ২৯৩৬টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com