মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

বাংলাদেশের পঞ্চপাণ্ডবকে যেভাবে মূল্যায়ন করলেন রমিজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯
  • ৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: বিশ্বকাপের জন্য ইতিমধ্যে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে মর্যাদার আসরে লড়াইয়ের জন্য অভিজ্ঞতাসম্পন্ন শক্তিশালী দলই পাঠাচ্ছে বিসিবি। দলের অন্যতম সেরা ইতিবাচক দিক অভিজ্ঞতায় টইটম্বুর এক ‘কোর গ্রুপ’। নিঃসন্দেহে সেই গ্রুপের সদস্য পঞ্চপাণ্ডব। তাদের প্রশংসায় মেতেছেন পাকিস্তানের সাবেক ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা।

বাংলাদেশ অধিনায়ক মাশরাফির মূল্যায়ন করে রমিজ বলেন, সে একজন অনবদ্য অধিনায়ক। ঠাণ্ডা মেজাজে ক্যাপ্টেন্সি করে। কঠিন পরিস্থিতিতে সঠিক সিদ্ধান্তটা নিয়ে থাকে। একটু মজার ছলে তিনি বলেন, এখন তো ও সংসদ সদস্যও। এখন যদি কেউ তার কথা না শোনে তা হলে ‘কানুনি চাবুকও’ চালাতে পারবে।

দলের নির্ভরতার প্রতীক উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিক সম্পর্কে তিনি বলেন, বাংলাদেশ দলে অনেক ট্যালেন্ট আছে। সে মিডলঅর্ডারে দারুণ একজন ব্যাটসম্যান। যখন দলের পরিস্থিতি খারাপ থাকে তখন দাঁড়িয়ে যায় ও। কঠিন পরিস্থিতিতে সেও মাশরাফির মতো সঠিক সিদ্ধান্ত নেয়। যদিও সেটা ব্যাট হাতে। ভালো জুটি গড়ে, ঘাবড়ে যায় না। কিপার হিসাবেও বেশ ভালো। কিপিংয়ের পয়েন্ট অব ভিউ থেকে ক্যাপ্টেনকে ফিল্ড সেটআপ করাতেও সাহায্য করে।

ইংল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে তামিমের পরিসংখ্যান দেখে তাকে আলাদা করেছেন রমিজ। তিনি বলেন, সে বিশ্বমানের ওপেনার। ইংলিশ কন্ডিশনে তার রেকর্ড খুবই ভালো। কাউন্টি ক্রিকেট খেলার অভিজ্ঞতাও আছে। ইংল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে দুটি টেস্ট সেঞ্চুরিও আছে ওর। উইজডেন ক্রিকেটার অব দি ইয়ারও মনোনীত হয়েছিল ও। সম্প্রতি বিপিএলের ফাইনালে দারুণ এক ইনিংস খেলেছে। ১১টা ছক্কা হাঁকিয়েছিল। কোনো দলে এ রকম বিশ্বমানের ওপেনার থাকলে চাপটা কম হয়ে যায় অনেক।

পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলের সদস্য বলেন, এর পর আছে মাহমুদউল্লাহ। সে নীরবে-নিভৃতে দলের জন্য কাজ করে যায়। ম্যাচ জেতানোর সামর্থ্য আছে। দলের বিপর্যয়ের কাণ্ডারি। সর্বোপরি তারা ভালো করলে এবার ক্রিকেটের বিশ্ব আসরে তাদের ভালো করার সুযোগ আছে।

বাংলা৭১নিউজ/এস.এ.বি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com