শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বাংলাদেশের ঐতিহাসিক জয়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৯ মার্চ, ২০১৭
  • ১২৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ঐতিহাসিক শততম টেস্ট ম্যাচ জিতলো বাংলাদেশ। শ্রীলঙ্কাকে কলম্বো টেস্ট হারালো ৪ উইকেটে।

ক্রিকেট ইতিহাসে চতুর্থ দল হিসেবে নিজেদের শততম টেস্ট জিতলো বাংলাদেশ। এর আগে মাইলফলক স্পর্শ করা এ ম্যাচ জেতে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। ১০০ টেস্টে এটি বাংলাদেশের নবম জয়।

এর আগে সর্বশেষ তারা গত বছরের শেষ দিকে ঢাকার মাঠে ইংল্যান্ডকে হারায়। সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ও বাংলাদেশ অলআউট হয় যথাক্রমে ৩৩৮ ও ৪৬৭ রানে। ১২৯ রানে পিছিয়ে থেকে শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে আজ পঞ্চম দিন ৩১৯ রানে অলআউট হয়। এতে জয়ের জন্য বাংলাদেশের সামনে টার্গেট ১৯১ রানের।

বাংলাদেশ এই লক্ষ্যে পৌঁছে যায় ৬ উইকেট হারিয়ে। এদিন শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। ২২ রানে হারায় দুই উইকেট। উদ্বোধনীতে তামিমের সঙ্গে ২২ রান যোগ করে সৌম্য ফেরেন ব্যক্তিগত ১০ রানে।

আর ইমরুল প্রথম বলের মোকাবিলায় আউট হন। এরপর তামিম ইকবাল ৮২ ও সাব্বির রহমান ৪১ রানে ফেরেন। তৃতীয় উইকেটে তারা যোগ করেন ১০৯ রান। এরপর সাব্বির রহমান ৪১, সাকিব করেন ১৫ রান। আর অথিনায়ক মুশফিক ২২ রানে জয় নিয়ে ফেরেন।

গতকাল ৮ উইকেটে ২৬৮ রানে চতুর্থ দিন শেষ করে লঙ্কানরা। দিলরুয়ান পেরেরা ২৬ ও সুরঙ্গা লাকমল ১৬ রানে অপরাজিত ছিলেন। আজ তারা দু’জন আরো ৫০ রান যোগ করেন। নবম উইকেটে মোট যোগ করেন ৮০ রান। ব্যক্তিগত ৫০ রানে দিলরুয়ানকে রানআউট করে ফেরান মেহেদি হাসান মিরাজ। দলীয় রান তখন ৩১৮।

এরপর এক রান যোগ করে সাকিবের বলে ফেরেন লাকমল। মোস্তাফিজ ৩ ও সাকিব আল হাসান নিয়েছেন ৪ উইকেট।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com