শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বাংলাদেশের অগ্রযাত্রায় ভার্জিনিয়ার সমর্থন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০১৬
  • ৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া রাজ্যের গভর্ণর টেরেন্স রিচার্ড ম্যাকাউল্লিফাহি বাংলাদেশের উন্নয়ন প্রয়াসে সমর্থন ব্যক্ত করেছেন। একইসঙ্গে তিনি সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের বিভিন্ন খাতের সাফল্যের প্রশংসা করেন।

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন মঙ্গলবার গভর্নরের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাত করতে গেলে ভার্জিনিয়ার গভনণর এ সমর্থনের কথা ব্যক্ত করেন।

গতরাতে ঢাকায় প্রাপ্ত এক বার্তায় এ কথা জানা যায়।

৪৫ মিনিট স্থায়ী এই বৈঠকে তারা বিভিন্ন সম্ভাবনামূলক খাতে সহযোগিতাসহ বাংলাদেশ ও ভার্জিনিয়ার মধ্যে পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন।

বৈঠকে সন্ত্রাস প্রতিরোধ উদ্যোগ, নারীর ক্ষমতায়ন, বাণিজ্য ও ব্যবসা, যুক্তরাষ্ট্রে বিশেষ করে ভার্জিনিয়ায় তৈরি পোশাক রফতানি, তথ্য-প্রযুক্তি, সাইবার নিরাপত্তা, স্বাস্থ্যসেবা ও কৃষি নিয়ে আলোচনা হয়।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ একটি উদীয়মান অর্থনীতির দেশ এবং গত ৮ বছরে এর মাথাপিছু আয় ৩ গুণ বেড়েছে।

জিয়াউদ্দিন গভর্ণরকে আরো জানান যে বাংলাদেশের বর্তমান সরকার বিনিয়োগকারীদের সব ধরনের সহায়তা দিচ্ছে এবং এখানে বিনিয়োগের রিটার্ন যে কোন দেশের চেয়ে বেশি। রাষ্ট্রদূত গভর্নরকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। গভর্ণর সানন্দে এ আমন্ত্রণ গ্রহণ করে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আগ্রহ ব্যক্ত করেন।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com