মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

বাংলাদেশি ও রোহিঙ্গারা যেতে না চাইলে গুলি করে মারো: বিজেপি এমপি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩১ জুলাই, ২০১৮
  • ১৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ভারতে ক্ষমতাসীন হিন্দুত্ববাদী বিজেপি থেকে নির্বাচিত পার্লামেন্ট সদস্য টি রাজা সিং বলেছেন বাংলাদেশি ও রোহিঙ্গা মুসলিমরা ‘ভারতের জন্য বিপজ্জনক এবং তারা নিজে থেকে এই দেশ ত্যাগ না করলে তাদের গুলি করা উচিত’।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, আসামে ৪০ লাখ মানুষকে ভারতের নাগরিক হিসেবে অন্তর্ভুক্ত না করার বিষয়ে মন্তব্য করতে গিয়ে মঙ্গলবার হায়দ্রাবাদের এই এমপি একথা বলেন।

ভারতের প্রভাবশালী এই সংবাদমাধ্যমটি জানায়, রাজা সিং আগেও বিভিন্ন সময়ে সাম্প্রদায়িক বিদ্বেষ ও ঘৃণামূলক বক্তব্য দিয়েছেন।

অন্যদিকে, দেশটির কংগ্রেস পার্টি আসামের ৪০ লাখ মানুষের নাগরিকত্বকে প্রশ্নবিদ্ধ করার সমালোচনা করায় বিজেপি প্রধান অমিত শাহ অভিযোগ করেছেন, দলটি অবৈধ বাংলাদেশিদের রক্ষা করতে চায়।

বিজেপি প্রধানের এই মন্তব্যের মধ্যেই রাজা সিং বাংলাদেশি ও রোহিঙ্গাদের সম্পর্কে এমন বক্তব্য দিলেন।

‘আমাদের দেশে বিদেশি রাখাটা কিভাবে ঠিক কাজ হয়? এসব কীটপতঙ্গ আমাদের দেশে রাখার কোনো দরকার নেই’ সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করার পর বার্তা সংস্থা এএনআইকে বলেন রাজা সিং।

তিনি বলেন, ‘আমি কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করব, তাদের যেন বের করে দেয়া হয়। যদি তারা না যেতে চায় তাহলে অন্যান্য দেশে যেমন অবৈধ বিপজ্জনক অনুপ্রবেশকারীদের গুলি করা হয়, ভারতেও যেন ঠিক তেমনই করা হয়। বাংলাদেশি অথবা রোহিঙ্গা যেই হোক, শান্তিপূর্ণভাবে না যেতে চাইলে তাদের সবাইকে গুলি করে মারা দরকার।’

ভারতের উত্তর-পূর্বাঞ্চলের আসাম রাজ্যে নাগরিক তালিকার চূড়ান্ত খসড়া থেকে ৪০ লাখ লোকের নাম বাদ পড়ার পর তাদের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানায়, কেন্দ্রীয় সরকার মুখে বলছে এখনই ভয় পাওয়ার কিছু নেই, বাদ পড়ে যাওয়া ব্যক্তিরা আপিল করার যথেষ্ট সুযোগ পাবেন।

কিন্তু, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির মতো আসামের প্রতিবেশি রাজ্যের অনেকেরই আশঙ্কা যে আসামে অত্যাচারের মুখে পড়ে লাখ লাখ মানুষ পালাতে বাধ্য হবেন।

পর্যবেক্ষকরাও মনে করছেন, এতো বিপুল সংখ্যক মানুষকে ডিটেনশন সেন্টার বা আটক কেন্দ্রে রাখা সম্ভব নয়। রাতারাতি রাষ্ট্রহীন হয়ে পড়া মানুষগুলোর জন্য কেমন ভবিষ্যৎ অপেক্ষা করছে সেটাই এখন প্রশ্ন।

বাংলা৭১নিউজ/সূত্র: এনডিটিভি,বিবিসি/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com