রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট

তথাকথিত বাংলাদেশি অনুপ্রবেশকারী তারাতে রাজ্য বিজেপি সভাপতির উদ্ভট তত্ত্ব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৮
  • ১০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক:  আসামের মত পশ্চিমবঙ্গেও (বাংলা)  জাতীয় নাগরিকপঞ্জিকরণ (এনআরসি) চালুর দাবি জানিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তার মতে, বাংলাদেশ থেকে আসা অনুপ্রবেশকারীদের কারণেই নাকি মাঝেরহাট সেতু ধসে পড়েছে।শুধু তাই নয়, কলকাতা সংলগ্ন এলাকায় এরকম অন্তত ২০টি ব্রিজের বেহাল দশা।এসব ব্রিজের নিচে নাকি বাংলাদেশ থেকে যাওয়া লোকেরা বসবাস করেন। কাজেই কলকাতায় অবৈধভাবে বাস করা তথাকথিত বাংলাদেশি অনুপ্রবেশকারীদের তারাতে উদ্ভট তত্ত্ব নিয়ে মাঠে নেমেছেন রাজ্য বিজেপি সভাপতি।

বৃহস্পতিবার তার এই উদ্ভট তত্ত্ব নিয়ে প্রতিবেদন করেছে কলকাতা ট্রিবউন। ওই প্রতিবেদনে বলা হয়, নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিক বৈঠক সবে শেষ হয়েছে। বৃহস্পতিবার পালটা সাংবাদিক বৈঠকে দিলীপের দাবি, কলকাতার সব সেতুর নীচে বাংলাদেশ থেকে আসা অনুপ্রবেশকারীরা থাকেন। ওনারা রান্না করেন, তাতে ধোঁয়া হয় আর এইজন্য সেতু দুর্বল হয়ে যায়।

উল্লেখ্য, নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ব্রিজের নিচের জায়গা খালি করতে হবে। কলকাতা সংলগ্ন এলাকায় অন্তত ২০টি ব্রিজের বেহাল দশা। কেবলমাত্র মাঝেরহাট ব্রিজই নয়, শিয়ালদহ উড়ালপুল, ঢাকুড়িয়া উড়ালপুল, বিজন সেতু, ব্রেস ব্রিজ সহ আরও অনেক ব্রিজের অবস্থা খুবই খারাপ। রাজ্য সরকারের তরফে পুলিশকে ব্রিজের তলা খালি করার নির্দেশও দেওয়া হয়।

ব্রিজের নিচের অংশ ফাঁকা করার খবর জানার পর দিলীপ বলেন, ব্রিজের নিচে বাংলাদেশি অনুপ্রবেশকারীরা থাকে। কলকাতা ও শহরতলির আশেপাশে সরাসরি জমি দখল করে বসে আছে এইসব অনুপ্রবেশকারীরা। এনআরসি ছাড়া আর কোনো উপায় নেই। আমি তাই বারবার বলছি বাংলাতেও জাতীয় নাগরিকপঞ্জিকরণ (এনআরসি) চালু করা প্রয়োজন।

বাংলা৭১নিউজ/সূূত্র:কলকাতা ট্রিবউন/এসএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com