সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু

বাংলাদেশিদের জন্য নতুন ভিসা অ্যাপ্লিকেশন ফর্ম ব্রিটেনের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৯ জুলাই, ২০১৬
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বাংলাদেশি ভিসা প্রার্থীদের জন্য নতুন অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম চালু করতে যাচ্ছে ব্রিটেন। এর মাধ্যমে আরও সহজভাবে ব্রিটেনের ভিসার আবেদন করতে পারবেন বাংলাদেশিরা।

বৃহস্পতিবার (২৮ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে নতুন এই ব্রিটিশ ভিসা অ্যাপ্লিকেশন ফর্ম সম্পর্কে জানিয়েছে বাংলাদেশের ব্রিটিশ হাইকমিশন।

অ্যাক্সেস ইউকে নামে অভিহিত এই নতুন অ্যাপ্লিকেশন ফর্মটি তুলনামূলকভাবে সংক্ষিপ্ত হওয়ার পাশাপাশি মোবাইল ফরম্যাটের মাধ্যমেও এটি ডাউনলোড করা সম্ভব।

নতুন এই ভিসা ফর্মের ব্যাপারে ব্রিটেনের ভিসা অ্যান্ড ইমিগ্রেশন বিভাগের দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক নিক ক্রাউচ বলেন, ব্রিটেন ভ্রমণে আগ্রহীদের ভিসা প্রদান সেবা উন্নত করতে বদ্ধপরিকর ব্রিটিশ সরকার। ভিসা আবেদনের প্রক্রিয়াকে আরও দ্রুত ও সহজ করাই এই নতুন ভিসা অ্যাপ্লিকেশন ফর্মের লক্ষ্য।

২০১৪ সালে প্রথম চীনে এই ভিসা অ্যাপ্লিকেশন ফর্মটি চালু হয়েছিলো উল্লেখ করে নিক ক্রাউচ বলেন, তিনি আশা করেন এর মাধ্যমে আরও বেশি সংখ্যক বাংলাদেশি যুক্তরাজ্য ভ্রমণ করবেন।

www.gov.uk/apply-uk-visa. পাওয়া যাবে যাবে নতুন এই ভিসা অ্যাপ্লিকেশন ফর্ম সম্পর্কিত বিস্তারিত তথ্য।

একই সঙ্গে বাংলা ভাষায় এই ফর্ম প্রণয়নের কাজ চলছে বলে জানানো হয়েছে ব্রিটিশ হাইকমিশনের ওই বিজ্ঞপ্তিতে।

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com