বুধবার, ০৮ মে ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

বাংলাদেশিদের অন্তরে সৌদি আরবের ‘বিশেষ স্থান’ রয়েছে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০১৯
  • ৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বাংলাদেশে সৌদি আরবের রাষ্ট্রদূত আবদুল্লাহ বিন এইচ এম আল-মুতাইরি সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার জাতীয় সংসদ ভবনস্থ কার্যালয়ে বিদায়ী সাক্ষাৎ করেছেন। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

প্রধানমন্ত্রী সৌদি রাষ্ট্রদূতকে বাংলাদেশে সফলভাবে তার চার বছরের দায়িত্বের মেয়াদ পূর্ণ করার জন্য অভিনন্দন জানান। তিনি বলেন, সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশকে তার নিজের দেশ বলে মনে করতে পারেন।

দু’দেশের মধ্যকার ঐতিহাসিক সম্পর্কের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশিদের অন্তরে সৌদি আরবের জন্য ‘বিশেষ স্থান’ রয়েছে।

রাষ্ট্রদূতের মেয়াদকালে চারবার সৌদি আরব সফরের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী এসব সফর আয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী রাষ্ট্রদূতের মাধ্যমে সৌদি আরবের বাদশা ও খাদেমুল হারমাইন সালমান বিন আবদুল আজিজ আল-সৌদ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজ আল সৌদকে তার শুভেচ্ছা জানান।

সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশে দায়িত্ব পালনকালে সহযোগিতার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

দু’দেশের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্কে সন্তোষ প্রকাশ করে আল মুতাইরি বলেন, বর্তমান সরকারের আমলে এ সম্পর্কে নতুন উচ্চতায় উন্নীত হয়েছে এবং তা ভবিষ্যতে অব্যাহতভাবে আরো জোরদার হবে।

রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীকে অবহিত করেন যে, তিনি জর্জিয়ায় সৌদি আরবের নতুন রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবদিন ও সৌদি আরবে বাংলাদেশি রাষ্ট্রদূত গোলাম মসিহ এ সময় উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এস.এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com