শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বাংলাদেশকে আজ জিততেই হবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৯ মে, ২০১৭
  • ৫৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: আয়ারল্যান্ডের বৈরী কন্ডিশন নিয়ে শুরু থেকেই সতর্ক বাংলাদেশ। আইরিশ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার জন্য আগেভাগে ইংল্যান্ডের সাসেক্সে অনুশীলন ক্যাম্প করেছে টাইগাররা। ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম দুটি ওয়ানডে ম্যাচে তার সুফল পাওয়া যায়নি। প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে সবুজ উইকেটে ব্যাটিংয়ে লড়াই করতে হয়েছে।

দ্বিতীয় ম্যাচে উইকেট নিজেদের অনুকূলে থাকলেও নিউজিল্যান্ডের বিপক্ষে সেটা কাজে লাগাতে ব্যর্থ হয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় আয়ারল্যান্ডের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয়েছে।

আর গত পরশু কিউইদের বিপক্ষে চার উইকেটে হেরেছে টাইগাররা। আজ স্বাগতিক আইরিশদের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নামবেন মাশরাফিরা। চ্যাম্পিয়নের দৌড়ে টিকে থাকতে হলে টাইগারদের জিততেই হবে। ডাবলিনের ম্যালাহাইডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে।

বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর অধিনায়ক মাশরাফি মুর্তজা জানিয়েছেন, সব জায়গাতেই বাংলাদেশের উন্নতি করা দরকার। তিনি বলেন, ‘সব জায়গাতেই আমাদের উন্নতি করতে হবে। ব্যাটিং ও বোলিংয়ে আরও ভালো করতে হবে।’

কিউইদের বিপক্ষে ভালো জুটি গড়েও সেটা আরও বড় করতে পারেনি ব্যাটসম্যানরা। সৌম্য সরকার, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ হাফ সেঞ্চুরি করে সেটাকে সেঞ্চুরিতে রূপ দিতে পারেননি। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ২০ রান কম হয়েছে বলে মনে করেন মাশরাফি। ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হওয়ার আশা বাংলাদেশের অনেকটাই ফিকে হয়ে গেছে।

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের একাদশে একটি পরিবর্তন আনা হয়। এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে মাশরাফি ফেরায় তাসকিনকে একাদশের বাইরে যেতে হয়। মাশরাফি অবশ্য এদিন ভালো বোলিং করতে পারেননি। অন্য দুই পেসার মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন ভালো করেছেন। কিন্তু বাংলাদেশের ২৫৭ রান যথেষ্ট ছিল না।

ম্যালাহাইডে আজ হয়তো আবারও সবুজ উইকেটের ফাঁদ পেতে রাখবে স্বাগতিকরা। প্রথম ম্যাচের অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাংলাদেশও ঘুরে দাঁড়াতে প্রস্তুত।

বাংলা৭১নিউজ/এমবিএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com