সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

বসতঘর থেকে বিতাড়িত করার অভিযোগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৪ জুলাই, ২০১৮
  • ১৫১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কালামৃধা ইউনিয়নের ডোলকুন্ডি গ্রামে জমাজমি ও পারিবারিক বিরোধের জের ধরে মানবাধিকার কর্মী মোঃ দুলাল চৌধুরী এখন বাড়ীছাড়া। বাড়ীর সীমানা নিয়ে দ্বন্দের জের ধরে সংঘবদ্বভাবে কুপিয়ে ও পিটিয়ে জখম করে তার বসতঘর থেকে বিতাড়িত করার অভিযোগ উঠেছে তারই আপন ৩ সহোদর এবং কতিপয় স্থানীয় রাঘব বোয়ালদের বিরুদ্ব্।েমারাত্মক আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্বার করে হাসপাতালে ভর্তি করে।

বিভিন্ন ধরনের প্রাননাশের হুমকি এবং জীবনের নিরাপত্তার কথা ভেবে দুলাল চৌধুরী এখন পালিয়ে বেড়াচেছ।দুলাল চৌধুরী সাংবাদিকদের সামনে বলেন, পৈতৃক সূত্রে পাওয়া জমাজমির ভাগবাটোয়ারা  নিয়ে দ্বন্দের জের ধরে আপন ভাই আপান চৌধুরী ,তারা মিয়া মুন্সী,আসাদুর ,সায়েদুলসহ সংঘবদ্বভাবে তাকে বেদম মারধোর করে।বসত ঘর কুপিয়ে তছনছ করা হয। ভেঙ্গে ফেলা হয় ঘরের বেড়া,মূল্যবান আসবাবপত্র।   হাসপাতালে চিকিৎসা নেওয়ার  সময়ও তাকে নানাভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি কর্ ে।পরে দীর্ঘ্যদিন হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর বাড়ীঘরে ফেরার চেস্টা করলেও বাধা দেওয়া হয়।

সম্প্রতি এ ঘটনায় দুলাল চৌধুরীর মেয়ে শাম্মী আক্তার চৌধুরী বাদী হয়ে ১১ জনকে আসামী করে ফরিদপুর জুডিসিয়াল ম্যাজিস্টেট আদালতে একটি মামলা দায়ের করেছেন।মামলা করে দুলাল চৌধুরী পড়েছেন বিপাকে।মামলার পর আসামীরা মামলা তুলে নিতে অব্যাহতভাবে হুমকি দিয়ে যাচ্ছ্ ে।

নিরুপায় হয়ে আইনের আশ্রয় নিলেও দুর্দান্ত প্রতাপে আসামীরা ঘুরে বেড়াচ্ছে।আর্থিকভাবে  চরমভাবে বিপর্যস্ত পরিবারটি বাড়ীঘরে ফিরতে না পেরে অন্যের বাড়ীতে মানবেতর জীবনযাপন করছেন সোমবার  সাংবাদিকরা দুলাল চৌধুরীর বাড়ীতে গিয়ে দেখতে পান  বাড়ীঘর ব্যাপকভাবে ভাংচুর করা হয়েছে।

দুলালের ভাই,ভাইয়ের স্ত্রী এবং কতিপয় প্রভাবশালীরা দুলাল চৌধুরীর পরিবারের কাউকে ভিড়তে দেননি। স্থানীয়ভাবে বিষয়টিকে মীমাংসার চেষ্টা করা হলেও কতিপয় সা¦র্থান্বেষীর কারনে তা সম্ভব হয়ে ওঠেনি।দুলাল চৌধুরীর স্ত্রী ছানোয়ারা চৌধুরী বলেন,জমাজমির দ্বন্দে প্রায়ই আমার স্বামীকে আফান চৌধুরী ও গ্রাম্য কতিপয় রাঘববোয়ালরা বাড়ীঘরের জায়গা দখল করে বাড়ীছাড়া করার চেষ্টা করছে।

দুলাল চৌধুরীর মা জুলেখা বেগম বলেন,আমার বড় ছেলে দুলাল চৌধুরীকে অন্যায়ভাবে মারধোর করে বাড়ীতে উঠতে দিচ্ছেনা।তিনি অপর দুই পুত্র আফান চৌধুরী ,বালাম চৌধুরী এবং পুত্র বধুদের বিরুদ্বে  অপর পুত্র দুলাল চৌধুরীকে অত্যাচার এবং হযরানীর অভিযোগ করেন। এ ব্যাপারে স্থানীয় কালামৃধা  ইউপি চেয়ারম্যান মোঃ লিটন মাতুব্বর বলেন,বিষয়টি পারিবারিক জমাজমি সংক্রান্ত। ¯স্থানীয়ভাবে সালিস বৈঠকের মাধ্যমে  বিষয়টি মিমাংসার চেষ্টা করা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com