সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের

বর্তমান মেয়াদে আরও ১৭ হাজার পুলিশ নিয়োগ: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০১৬
  • ৮০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, পাবনা: বর্তমান মেয়াদে দায়িত্ব গ্রহণের পর ৫০ হাজার পুলিশ সদস্য নিয়োগ দেওয়ার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যেই ৩৩ হাজার পুলিশ নিয়োগ করা হয়েছে। এ মেয়াদেই বাকি ১৭ হাজার পুলিশ সদস্য নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন হবে।

আজ বৃহস্পতিবার পাবনার বেড়া মডেল থানার নতুন ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পুলিশ বাহিনীর মনোবল ভেঙে দিতে জঙ্গিরা দেশের বিভিন্ন স্থানে পুলিশের ওপর হামলা করেছে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনী রাজারবাগে যেভাবে ঘুরে দাঁড়িয়েছিল, সেভাবেই তারা ঘুরে দাঁড়িয়েছে। জঙ্গি দমনে পুলিশকে সহায়তা করতে আলেম-ওলামাসহ সাধারণ মানুষ এগিয়ে এসেছেন। সে জন্য আমরা জঙ্গি দমনে উত্তীর্ণ হতে পেরেছি।’

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘জনগণের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমাদের জনবলের ঘাটতি রয়েছে। বর্তমান মেয়াদে দায়িত্ব গ্রহণের পর ৫০ হাজার পুলিশ সদস্য নিয়োগ দেওয়ার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যেই ৩৩ হাজার পুলিশ সদস্য নিয়োগের প্রক্রিয়া শেষ হয়েছে। এই মেয়াদেই বাকি ১৭ হাজার পুলিশ নিয়োগের মাধ্যমে ৫০ হাজার পুলিশ নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন করা হবে।’

অনুষ্ঠান শুরুর কিছুক্ষণ আগে স্বরাষ্ট্রমন্ত্রী হেলিকপ্টারে বেড়া শহীদ আবদুল খালেক স্টেডিয়ামে এসে পৌঁছান। এরপর তিনি বেড়া মডেল থানার চারতলাবিশিষ্ট নতুন ভবনের উদ্বোধন করেন।

পাবনার পুলিশ সুপার আলমগীর কবিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন পাবনা-১ আসনের সাংসদ সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, ভারপ্রাপ্ত আইজি মোহাম্মদ জাবেদ পাটোয়ারি, রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশিদ হোসেন ও পাবনা জেলা প্রশাসক (ডিসি) রেখা রাণী বালো। এ সময় স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বেড়া পৌর কমিউনিটি সেন্টারে ‘জঙ্গি ও সন্ত্রাস প্রতিরোধে জনপ্রতিনিধি এবং সুশীল সমাজের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভায় স্বরাষ্ট্রমন্ত্রী প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

উপজেলা পরিষদ, পৌরসভা ও নাগরিক কমিটি বেড়া ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বেড়া পৌরসভার মেয়র ও মিউনিসিপ্যাল অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি আবদুল বাতেন। অনুষ্ঠানে শামসুল হক টুকুসহ আরও অনেকে বক্তব্য দেন।

বাংলা৭১নিউজ/এস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com