মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

বরিশালে লঞ্চ দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৭

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬
  • ১১৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বরিশাল: বানারীপাড়ার সন্ধ্যা নদীতে লঞ্চ দুর্ঘটনায় উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষাণর পর একের পর এক লাশ উদ্ধার হচ্ছে।

বৃহস্পতিবার রাতে ৪টি এবং শুক্রবার সকালে আরও তিনটি লাশ উদ্ধার হয়। এ নিয়ে ডুবে যাওয়া লঞ্চ থেকে এ পর্যন্ত ২৭টি লাশ উদ্ধার হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন ১ জন।

বুধবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের দাসেরহাট মজিদবাড়ী পয়েন্টে অর্ধশতাধিক যাত্রী নিয়ে ঐশী প্লাস নামে একটি নৌযান ডুবে যায়। একটি ট্রলারকে লঞ্চে রূপান্তর করে যাত্রী পরিবহন করা হচ্ছিল।

নৌ অধিদপ্তর জানায় এ লঞ্চটির কোন রুট পারমিট ছিল না। লঞ্চটি ডুবে যাওয়ার পরপর উদ্ধার তৎপরতা শুরু হয়। ঐ দিন রাতে ১৪টি লাশ উদ্ধার করা হয়। পরদিন উদ্ধারকারী জাহাজ নির্ভীক ডুবন্ত লঞ্চটি পানি থেকে টেনে তোলে। এ সময় পাওয়া যায় আরও চারটি লাশ।

এরপর বৃহস্পতিবার বিকালে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করে প্রশাসন। কিন্তু যাত্রীদের আত্মীয় স্বজন নৌকা নিয়ে লাশের সন্ধান চালায়। রাতেই পাওয়া যায় আরও ৫টি লাশ।

শুক্রবার সকালে মেলে আর ৪টি। সব মিলিয়ে এখন পর্যন্ত ২৭টি লাশ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যা নদীর বিভিন্ন পয়েন্ট থেকে অর্পনা, মমতা ও জিদানের লাশ উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেছেন বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউল আহসান। তিনি জানান, এ নিয়ে লঞ্চ ডুবির ঘটনায় ২৬টি লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া একজন উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেয়ার পর মারা গেছেন।

এদিকে নিখোঁজের তালিকায় রয়েছে ১ জন। বানারীপাড়া উপজেলার মহিষাপোতা গ্রামের আব্দুল হাই এর ছোট ছেলে রাজু ও বড় ছেলে মাইনুল ইসলাম রাজিব ওই দিন লঞ্চটিতে ছিলেন। ইতো মধ্যে মাইনুল ইসলাম রাজিব (২৪) এর লাশ উদ্ধার করা হয়েছে।

তবে রাজুর কোন খোঁজ মিলেনি। স্থানীয় সৈয়দকাঠী ইউপি চেয়ারম্যান আব্দুল মন্নান মৃর্ধা জানান, আব্দুল হাই তার বড় ছেলের লাশ দাফন করেই ছোট ছেলেকে খুঁজতে সন্ধ্যা নদীর আশাপাশে ঘুরছেন।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com