বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ব্রিটিশ অস্ত্রে আঘাত হলে যুক্তরাজ্যের বিরুদ্ধে পাল্টা হামলা হবে: রাশিয়া টুঙ্গীপাড়ায় প্রিসাইডিং কর্মকর্তাদের সামনেই সিল মারার হিড়িক ইসরাইলকে রাফায় হামলার সবুজ সংকেত দিয়েছে যুক্তরাষ্ট্র ভৈরবে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৫০ ইহুদিবাদবিরোধী ‘ভয়াবহ উত্থান’ ঘটছে: বাইডেন থ্যালাসেমিয়া প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির আহ্বান ঘাম ঝরানো জয়ে দুই ম্যাচ রেখেই সিরিজ বাংলাদেশের আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ১০ শতাংশ: ইসি ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত বেড়ে ৯০, পানির নিচে শত শত শহর তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে

বরযাত্রীর খাবার এতিমখানায়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১১ মে, ২০১৮
  • ১০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বোয়ালখালী(চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের বোয়ালখালীতে এক কিশোরীর বাল্য বিবাহ বন্ধ করে দিলেন উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার স্থানীয় একটি কমিউনিটি সেন্টারের অভিযান চালিয়ে এ বাল্য বিবাহ বন্ধ করে দেন। এ সময় বর যাত্রীদের জন্য আয়োজন করা প্রায় সাড়ে ৬শ’ লোকের খাবার উপজেলার বিভিন্ন এতিমখানায় বিলি করে দেয়া হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফোরকান এলাহী অনুপম।

এসময় বোয়ালখালী থানার একদল পুলিশ সহযোগীতা করেন। বাল্য বিয়ের কবল থেকে রক্ষা পাওয়া কিশোরী স্থানীয় পশ্চিম কধুরখীল স্কুল এন্ড কলেজ থেকে এবার এসএসসি পাশ করেছে। পরিক্ষার নাম্বার (গ্রড) সীটে তার জন্ম তারিখ ১৭.০২.২০০২ইং।

জানা যায়, পৌরসভার পশ্চিম কধুরখীল এলাকার জসিম উদ্দিনের মেয়ে আফরোজা সুলতানা (১৬)’র সঙ্গে উপজেলার শাকপুরা ইউনিয়নের রায়খালী এলাকার আবদুল মান্নানের ছেলের বিয়ে ঠিক হয়। দুই পরিবার বৃহস্পতিবার দুপুরে একটি কমিউনিটি সেন্টারে বিবাহ অনুষ্টানের আয়োজন করে।

উপজেলা প্রশাসন খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ফোরকান এলাহী অনুপমের নেতৃত্বে একদল পুলিশ কমিউনিটি সেন্টারে অভিযান চালিয়ে বর পক্ষ, কনে ও কনে পক্ষের অভিভাবকদের আটক করে উপজেলা নিবার্হী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে আসেন।

এরপর উপজেলা প্রশাসন বাল্য বিবাহ না দেয়ার শর্তে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয় এবং বিয়ে উপলক্ষে বর যাত্রীর জন্য রান্না করা খাবার স্থানীয় কয়েকটি এতিমখানায় বন্টন করে দেন।

এলাকাবাসী মধ্যে একাধিক ব্যক্তি বলেন, গত ২৭ এপ্রিল শুক্রবার বাদে আছর পশ্চিম কধুরখীল ইন্নামিন জামে মসজিদে স্থানীয় ১নং কধুরখীল ইউনিয়নের নিকাহ ও তালাক রেজিস্ট্রার মো. শফিকুল ইসলাম এর নিবন্ধন কার্যপরিচালনায় আক্দ অনুষ্টান সম্পন্ন হয়। এতে দুই পরিবারের লোকজন, স্থানীয় পৌর কাউন্সিলর উপস্থিত ছিলেন। তারা আরো বলেন, উপজেলা প্রশাসনের ঢিমে-ঢালা অভিযান ও কার্যকরি ভুমিকা না নেয়ায় সম্প্রতি এলাকায় বাল্য বিবাহ আশংকা জনক হারে বৃদ্ধি পেয়েছে।

এদিকে বিবাহ না দেয়ার শর্তে মুচলেকা দিলেও রাতে দুই পরিবারের লোকজন একত্রিত হয়ে কনেকে বউ বানিয়ে শাশুরবাড়ী তুলে নেয় বলেও জানান অপর একটি সূত্র।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএও) আছিয়া খাতুন বলেন, কিশোরীকে বাল্য বিবাহ না দেয়ার অঙ্গিকার নিয়ে দু’পক্ষের অভিভাবকদের সর্তক করে ছেড়ে দেয়া হয়েছে। বর যাত্রীদের জন্য তৈরী করা খাবার এতিমখানায় বিলি করা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com