বুধবার, ০১ মে ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

বঙ্গবন্ধু সেতু রক্ষা বাঁধে ধস

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২১ আগস্ট, ২০১৭
  • ১৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, টাঙ্গাইল প্রতিনিধি: বঙ্গবন্ধু সেতু রক্ষা বাঁধের পূর্বপাড়ে গড়িলা বাড়ি অংশে ২০ মিটার দীর্ঘ ও ৭ মিটার গভীর হয়ে ধসে নদী গর্ভে চলে গেছে। তবে সেতু কর্তৃপক্ষের লোকজন সার্ভে করে গেলেও তারা এ বাধঁটি রক্ষার জন্য এখন পর্যন্ত কোন কার্যক্রম শুরু করেনি।
সোমবার সকালে বঙ্গবন্ধু সেতুর দায়িত্বপ্রাপ্ত সহকারি প্রকৌশলী ওয়াসীম আলীসহ কয়েকজন সার্ভে করেছে।
সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ১০০ মিটার পাথর ও ১৮ মিটার ব্লক দ্বারা ২০০৩ সালে বঙ্গবন্ধু সেতু রক্ষার জন্য বাঁধটি নির্মাণ করা হয়েছিল।
Tangail-jumna-1
স্থানীয়রা অভিযোগ করে জানায়, একটি অসাধু মহল বাঁধের কোল ঘেষে বালু উত্তোলনের ফলে নিচের অংশের মাটি সরে যাওয়ায় এ ধসের ঘটনা ঘটেছে। সেতু কর্তৃপক্ষের সঠিক তদারকি ও গাফলতির কারণে আজ বাঁধটির এ অবস্থা হয়েছে। বাঁধটি ভেঙে গেলে বঙ্গবন্ধু সেতু চরম হুমকিতে পড়বে।
এছাড়াও বাধেঁর পাশের ৭টি গ্রাম গড়িলা বাড়ি, বেলটিয়া, আলীপুর, বুরুপ বাড়ি, পৌলির চর, দৌগাতি, বেঁড়িপটল একেবারে বিলীন হয়ে যাবে।
ধসের সত্যতা স্বীকার করে বঙ্গবন্ধু সেতুর দায়িত্বপ্রাপ্ত সহকারি প্রকৌশলী ওয়াসীম আলী দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘আমরা আজ দু’বার সার্ভে করেছি। বিষয়টি ঢাকা হেড অফিসে জানানো হয়েছে। ঢাকা থেকে বিশেষজ্ঞ টিম এসে সার্ভে করার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com