শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

বঙ্গবন্ধুর জন্মদিনে শিশুদের দিনব্যাপী বিনামূল্যে জিডিএ টেস্ট

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ১৬ মার্চ, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দিনব্যাপী বিশেষ শিশুদের জন্য বিনামূল্যে জেনারেল ডেভেলপমেন্ট অ্যাসেসমেন্ট (জিডিএ) টেস্টের আয়োজন করেছে ইউনাইটেড হসপিটাল। হাসপাতালের চাইল্ড ডেভেলপমেন্ট সেন্টারের আয়োজনে আগামী রোববার (১৭ মার্চ) এই পরীক্ষা কার্যক্রম অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১৫ মার্চ) ইউনাইটেড হসপিটালের জনসংযোগ শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, শিশুদের সুনির্দিষ্ট কিছু লক্ষণ থাকলে একজন শিশু নিউরোলজিস্ট, সাইকোলোজিস্ট ও ডেভেলপমেন্ট থেরাপিস্টের সমন্বয়ে একটি দল বিশেষ শিশুদের এই টেস্টটি করে থাকেন। তারা শিশুদের নিউরোলজিকাল ডেভেলপমেন্টের কোথায় কতটা ঘাটতি রয়েছে তা নির্ণয় করবেন। ইউনাইটেড হসপিটাল কর্তৃপক্ষ ১৭ মার্চ দিনব্যাপী সম্পূর্ণ বিনামূল্যে এই সেবা প্রদান করবে।

বিজ্ঞপ্তিতে বিনামূল্যে জেনারেল ডেভেলপমেন্ট অ্যাসেসমেন্ট টেস্ট করতে আগ্রহীদের এ্যাপয়েন্টমেন্ট নিতে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত যোগাযোগ (01847-413484) করতে বলা হয়েছে।

কেন এবং কখন আপনার শিশুর এই জিডিএ টেস্টটি করবেন?

১। যদি আপনার শিশু ছয় মাস বয়সে একা একা না হাসে।

২। ১২ মাস বয়সের মধ্যে আধো আধো কথা না বলে কিংবা পছন্দের কোনো কিছুর দিকে ইশারা না করে।

৩। ১৬ মাস বয়সের মধ্যে একটি শব্দ বলতে না পারে।

৪। ২৪ মাস বয়সের মধ্যে দুই বা তার বেশি শব্দ দিয়ে ভাব প্রকাশ না করে।

৫। সরাসরি চোখের দিকে না তাকায়।

৬। বয়স অনুযায়ী স্বাভাবিক আচরণ না করে।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com