শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বগুড়ায় তালাবদ্ধ কার্যালয়ের সামনে জিয়ার মৃত্যুবার্ষিকী পালন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩০ মে, ২০১৯
  • ৮০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(বগুড়া)প্রতিনিধি: আহ্বায়ক কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বের কারণে তালাবদ্ধ দলীয় কার্যালয়ের সামনেই বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন করেছেন নেতাকর্মীরা। আহ্বায়ক কমিটির নেতারা সকালে দলীয় কার্যালয়ের তালাবদ্ধ প্রধান ফটকের বাইরে জিয়াউর রহমানের প্রতিকৃতি ঝুলিয়ে সেখানে শ্রদ্ধা নিবেদন করেন।

গত ১৫ মে বগুড়া জেলা বিএনপির ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করেন দলের মহাসচিব। এরপর থেকেই বগুড়ায় শুরু হয় বিক্ষোভ। ওই কমিটির আহ্বায়ক সাবেক সংসদ সদস্য জি এম সিরাজকে সংস্কারপন্থী নেতা আখ্যা দিয়ে একাংশের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ শুরু করে। এরপর একে একে জেলার বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও জিসাসের ১৬ জন নেতাকে বহিষ্কার এবং জেলা স্বেচ্ছাসেবক দল ও যুবদলের কমিটি বাতিল করে কেন্দ্রীয় কমিটি। ফলে দ্বন্দ্ব চরমে ওঠে। দলীয় কার্যালয় দখল-পাল্টা দখলের ঘটনায় উভয়পক্ষ প্রধান ফটকে ১৬টি তালা ঝুলিয়ে দেয়।

এই অবস্থাতেই দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকীর কর্মসূচি ঘোষণা করে আহ্বায়ক কমিটি। সেই কর্মসূচি পালন করতে গিয়ে তালাবদ্ধ কার্যালয়ের সামনে প্রতিকৃতি টাঙিয়ে তাতে শ্রদ্ধা নিবেদন করা হয়। সেই সঙ্গে দলীয় কার্যালয়ের সামনে কালো ও জাতীয় পতাকা উত্তোলন এবং সমাবেশ করেন আহ্বায়ক কমিটির নেতারা।

সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক জিএম সিরাজ বক্তব্য দেন। এ সময় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম, ফজলুল বারী তালুকদার বেলাল, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা, চেয়ারপার্সনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া ড্যাবের আহ্বায়ক ডা. শাহ মো. শাজাহান আলী, সদস্য সচিব ডা. ইউনিস আলী, আহ্বায়ক কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনা, এমআর ইসলাম স্বাধীন প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ড্যাবের সহযোগিতায় শহরের দত্তবাড়ি অ্যাজমা কেয়ার প্রিভেনশন সেন্টারে ফ্রি চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা দেয়া হয়। বিকেলে শহরের শহীদ টিটু মিলনায়তনে আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বাংলা৭১নিউজ/এমএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com