শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ফ্লিনের বিরুদ্ধে তদন্ত বন্ধ করতে বলেছিলেন ট্রাম্প

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৭ মে, ২০১৭
  • ৬৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: রাশিয়ার সঙ্গে প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনের গোপন যোগসাজশের বিষয়ে তদন্ত বন্ধ করতে এফবিআই’র সাবেক পরিচালক জেমস কোমিকে নির্দেশ দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প । মঙ্গলবার মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

গত সপ্তাহে বরখাস্ত হওয়া কোমি’র একটি নোটের বরাত দিয়ে নিউ ইয়র্ক টাইমস এ তথ্য জানিয়েছে। ওই নোটে কোমি লিখেছেন, হোয়াইট হাউজে এক সাক্ষাতে ফ্লিনের বিরুদ্ধে তদন্তের কথা উল্লেখ করে ট্রাম্প তাকে বলেছেন, ‘আমি আশা করছি ফ্লিনকে বাদ দেওয়ার বিষয়ে আপনি আপনার পরিষ্কার পথ খুঁজে পাবেন। সে ভালো মানুষ।’

কোমি অবশ্য প্রেসিডেন্টের অনুরোধের জবাবে কিছু বলেননি। তবে তিনি বলেছিলেন, ‘সে ভালো মানুষ এ ব্যাপারে আমি একমত।’

মাইকেল ফ্লিনের পদত্যাগের একদিন পর ওভাল অফিসে ট্রাম্পের সঙ্গে কোমির ওই সাক্ষাৎ হয়েছিল। সাক্ষাতের পরপরই ওই নোট লিখেছিলেন কোমি।

জানুয়ারিতে ট্রাম্প প্রশাসন দায়িত্ব নেওয়ার আগে ফ্লিন রুশ রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করে মস্কোর বিরুদ্ধে আরোপিত অবরোধ তুলে নেওয়ার বিষয়ে কথা বলেছিলেন। এ খবর ফাঁস হওয়ার পরই ফেব্রুয়ারিতে ফ্লিনকে পদত্যাগ করতে হয়।

এদিকে, হোয়াইট হাউজ এক বিবৃতিতে এই খবরের সত্যতা অস্বীকার করেছে। এতে বলা হয়েছে, জেনারেল ফ্লিনসহ কারো কোনো তদন্তই কোমি বা অন্য কাউকে বন্ধের জন্য বলেননি প্রেসিডেন্ট।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com