শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দুদক সংস্কার কমিশনের সদস্য হলেন যারা শেরপুরে তিন নদীর পানি বিপৎসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত নাইজেরিয়ায় নৌকাডুবিতে শতাধিক মানুষের মৃত্যুর শঙ্কা ১১টি বিদ্যুৎ কেন্দ্রের তথ্য চেয়েছে পর্যালোচনা কমিটি ওয়াশিংটন-নিউইয়র্ক সফরে যাচ্ছেন পররাষ্ট্র সচিব নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীরের মিডিয়া সমন্বয়কারী গ্রেফতার সেপ্টেম্বরে গণপিটুনিতে ২৮ জনের মৃত্যু হিলিতে আগাম ধান কাটা শুরু, কৃষকের মুখে হাসি মেহেরপুরে সড়কে গাছ ফেলে গণডাকাতি, যাত্রীদের মারধর অতিভারী বৃষ্টির পূর্বাভাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ইসরায়েলি বিমান হামলায় বৈরুতে ব্যাপক বিস্ফোরণ হঠাৎ ‘রিসেট বাটন’ নিয়ে কেন এত আলোচনা? দুপুরে ঢাকায় আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আমরা রক্ত দিচ্ছি আর ওরা সচিবালয়ে বসে টাকা ভাগ করছে: হাসনাত টাঙ্গাইলে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ৪ আমিরাতে ৬৫ কোটি টাকার লটারি জিতলেন প্রবাসী বাংলাদেশি মাসুদ বিশ্বাসের সম্পদের খোঁজে ১১ দেশে চিঠি সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র গ্রেপ্তার নেপাল থেকে বিদ্যুৎ আমদানির ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর ডি-৮ শীর্ষ সম্মেলনে ড. ইউনূসকে আমন্ত্রণ

ফ্রান্সকে উড়িয়ে ৩২ বছর পর সোনা স্পেনের

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১০ আগস্ট, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

ইউরোর বর্তমান চ্যাম্পিয়ন স্পেন। প্যারিস অলিম্পিকেও হট ফেভারিট হিসেবেই মাঠে নেমেছিল তারা। যদিও ইউরো জয়ী দলটা খেলেনি প্যারিসে। তবে মাঠের লড়াইয়ে নিজেদের ঠিকই জানান দিলো স্প্যানিশরা। স্বাগতিক ফ্রান্সকে ৫-৩ গোলে উড়িয়ে সোনার পদক বাগিয়ে নিলো ‘লা রোজা’রা।

ম্যাচে শুরু থেকেই দুই দল সমানে সমান লড়াই করে যায়। তাতে প্রথমার্ধে এগিয়ে ছিল ফ্রান্স। দ্বিতীয়ার্ধে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় স্পেন। নির্ধারিত সময়ে সমতা থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। তাতে ঝলক দেখায় স্পেন। অতিরিক্ত সময়ে জোড়া গোলে ফ্রান্সকে কাঁদান সার্জিও কামেয়ো।

পার্ক দে প্রিন্সেসে ম্যাচের একাদশ মিনিটেই প্রথম সুযোগ পেয়েছিল ফ্রান্স। সেটা কাজে লাগিয়ে দলকে এগিয়ে নেন এনজো মিলো। ম্যাচে ফিরতে খুব বেশি সময় নেয়নি স্পেন। অষ্টাদশ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান ফারমিন লোপেজ। ২৫তম মিনিটে আরও একটি গোল করেন লোপেজ।

২৮তম মিনিটে স্পেনকে এগিয়ে নেন মিডফিল্ডার আলেক্স বায়েনা। ফ্রি–কিক থেকে দুর্দান্ত এক গোল করেন এই মিডফিল্ডার। ৩-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে স্পেন। দ্বিতীয়ার্ধের ৭৯তম মিনিটে একটি গোল শোধ করে ফ্রান্স। এরপর যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে ম্যাচ অতিরিক্ত সময়ে নিয়ে যান ফিলিপে মাতেতা। 

অতিরিক্ত সময়েও দুই দল দুর্দান্ত ফুটবল উপহার দিয়েছে। তবে এবার আর ভাগ্য ফ্রান্সের হয়ে কথা বলেনি। ১০০ মিনিট ও ১২০তম মিনিটে কামেয়োর দুই গোলে ফ্রান্সকে হতাশায় ডুবিয়ে ৩২ বছর পর অলিম্পিকে সোনা জয়ের হাসি নিয়ে মাঠ ছেড়েছে স্পেন।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com