সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু

ফ্যাসিবাদের পদধ্বনিরা বুকে পাড়া দিয়ে বসে গেছে- মির্জা ফখরুল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৪ জুলাই, ২০১৮
  • ১৬৭ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: আজকে ফ্যাসিবাদের পদধ্বনিরা দেশের মানুষের বুকে পাড়া দিয়ে বসে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা আলমগীর বলেন, আমরা সম্পূর্ণ বৈরী পরিবেশে রাজনৈতিক কর্মকা- চালাচ্ছি। এ কথাটা ভুলে গেলে চলবেনা যে আমরা সম্পূর্ণ ফ্যাসিস্ট সরকারের অধীনে বাস করছি। ফ্যাসিস্ট কথাটায় জোর দেয়ার কারণ মাহমুদুর রহমান তার পত্রিকায় সর্বপ্রথম লিখেছিলেন ফ্যাসিবাদের প্রতিধ্বনি শোনা যায়। আজকে সেই ফ্যাসিবাদের প্রতিধ্বনিনারা দেশের জনগণের বুকে পাড়া দিয়ে বসে গেছে।

তিনি বলেন, মাহমুদুর রহমানের কি হাল করেছে দেশবাসী দেখেছেন।কুষ্টিয়ায় বাংলাদেশের এখন আর কোনও জনপদ নেই। কুষ্টিয়া এখন সম্পূর্ণভাবে সন্ত্রাসীদের আওতায় চলে গেছে। সেখানে প্রশাসন ও পুলিশ সন্ত্রাসী হয়ে গেছে। ওখানকার যে রাজনৈতিক নেতা উনি সবচেয়ে বড় সন্ত্রাসী। অথচ এই কুষ্টিয়াতে আওয়ামী লীগের লোকেরা পালিয়ে বেড়াতো। এই কুষ্টিয়ায় এখন যিনি মন্ত্রী আছেন তাদের ছেলেরা প্রকাশ্যে ঈদের জামাতে গুলি করে মানুষ হত্যা করেছিল। এটি ভুকে গেলে চলবেনা। অতীতকে একটু মনে করুন। অতীতকে মনে না করলে নিজেকে চিনবেন না।

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী বলেছেন আমরা নাকি জনগণের কাছে গিয়ে ব্যর্থ হয়ে ব্লেম গেম করছি। বলার উদ্দেশ্যটা হচ্ছে একটা অডিও বেরিয়েছে আমাদের দুই নেতার মধ্যে কথোপকথনের। যার উপর ভিত্তি করে আমাদের রাজশাহী জেলার সেক্রেটারিকে গ্রেপ্তার করেছে। আজকাল প্রযুক্তির যুগে আমার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলাপনও তৈরি করে দেওয়া যায়। এটি কোনও কঠিন কাজ না। আপনার নিজেরাই দেখেন কতো জনের কতো রকম ছবি বের হয়। এর ঘাড়ে ওর মাথা। এটাই করেছে সরকারদলের লোকজন।

গণতন্ত্রকে হত্যা করে জাস্টিফাই করার জন্য যত রকমের কাজ আছে আপনারা তা করছেন। সোজা হিসাব, আমরা দলের একটি মিটিং করছি। সেখানে কি আমাদের দলের কেউ বোমা মারবে? আপনাদের মনে আছে, নয়াপল্টনের সামনে আমরা বিরাট মিটিং করছিলাম। সেদিন ১৫৪ জন গ্রেপ্তার হলো। আমি যখন ওই মিটিংয়ে ট্রাকের উপর উঠলাম তখন নাইটেঙ্গেল মোড়ে দুইটা পটকা ফুটলো।

এনপিপির সভাপতি ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন- কল্যান পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মাদ ইব্রাহিম বীর প্রতীক, এনপিপির মহামচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া প্রমুখ।  সূত্র: মানবজমিন অনলাইন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com