বুধবার, ২৮ অগাস্ট ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক ডিবি প্রধান হারুন ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা ভারতীয় ৫ বিদ্যুৎ কোম্পানির কাছে বাংলাদেশের বকেয়া ১০০ কোটি ডলার অবসরে পাঠানো পুলিশের এক ডিআইজি ও চার এসপিকে পুনর্বহাল হত্যা মামলায় ৭ দিনের রিমান্ডে ইনু সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত গ্রেফতার বন্যার্তদের জন্য ত্রাণ দিচ্ছেন রোহিঙ্গারা মিছিল দেখতে গিয়ে গুলিবিদ্ধ, ৩৭ দিন পর মারা গেলেন রকিবুল প্রধান উপদেষ্টার সহায়তায় জিএসপি সুবিধা পেতে চান ব্যবসায়ীরা প্রধান উপদেষ্টার সঙ্গে পাকিস্তানের হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ-ভারত বাণিজ্যিক সম্পর্কে যেসব প্রভাব পড়বে বাংলাদেশকে আন্তরিকভাবে সহযোগিতা করতে চায় সুইজারল্যান্ড চলমান সংকট উত্তরণে ২ হাজার কোটি টাকা ঋণ চায় বিজিএমইএ ফারাক্কার গেট খুলে দেওয়ায় নতুন কোনো এলাকা প্লাবিত হয়নি: উপদেষ্টা প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ শেখ হাসিনাসহ ১১৪ জনের বিরুদ্ধে দুই হত্যা মামলা ভারত নিজেদের স্বার্থেই বাংলাদেশকে ভাসাচ্ছে-ডুবাচ্ছে: ডা. জাহিদ মুখ্যমন্ত্রী মমতার পদত্যাগ চেয়ে বিক্ষোভে উত্তাল কলকাতা আওয়ামী লীগ নিষিদ্ধের রিট খারিজ চাইলেন অ্যাটর্নি জেনারেল ডিএমপির ‘দাপুটে’ ৫২ কর্মকর্তাকে ঢাকার বাইরে বদলি ‘নবান্ন’ ঘেরাও কর্মসূচির শুরুতেই পুলিশের জলকামান-টিয়ার শেল

ফেসবুক-টিকটক-ইউটিউবকে শেষ হুঁশিয়ারি পলকের

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বুধবার, ১৭ জুলাই, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

ফেসবুক, ইউটিউব, টিকটকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া বাংলাদেশে অবাধে ঘৃণা ও সহিংসতামূলক কনটেন্ট ছড়াচ্ছে জানিয়ে তা বন্ধে শেষবারের মতো হুঁশিয়ারি দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, ‘আমি শেষবারে মতো হুঁশিয়ার করে দিতে চাই। যদি তারা বাংলাদেশের মানুষের নিরাপত্তার কথা বিবেচনায় না নেয়, আমাদের কথা না শোনে, তাহলে সরকারের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে আমরা বাধ্য হবো।’

কী ধরনের পদক্ষেপ নেওয়া হবে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জুনাইদ আহমেদ পলক বলেন, ‘তাদের সঙ্গে বারবার যোগাযোগ করেও আমরা আশানুরূপ সাড়া পাচ্ছি না। তারা কেউ দুবাই, কেউ সিঙ্গাপুরে অফিস খুলে বাংলাদেশে ব্যবসা করছেন। প্রয়োজনের সময়ে আমরা তাদের সঙ্গে যোগাযোগ করতে পারছি না।’

‘সেজন্য তাদের ঢাকায় অফিস খুলতে বলেছি। তা না করলে আর্থিক জরিমানা করা হবে। তারা বাংলাদেশে ব্যবসা করছে, সেটার ক্ষেত্রে আর্থিক স্বচ্ছতা আছে কি না, বিজ্ঞাপনের যে টাকা নিয়ে যাচ্ছে, তা বৈধভাবে নিচ্ছে কি না, খতিয়ে দেখা হবে। যদি তারা অবৈধভাবে এগুলো করে আন্তর্জাতিক নিয়মে ব্যবস্থা নেওয়া হবে’ যোগ করেন প্রতিমন্ত্রী পলক।

বুধবার (১৭ জুলাই) সকালে রাজধানীর গুলশানে হোটেল আমারিতে আয়োজিত সেমিনার শেষে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, সম্প্রতি আমরা সোশ্যাল মিডিয়ায় মাত্রাতিরিক্ত ক্ষোভ, ঘৃণা ও সহিংসতামূলক কনটেন্ট লক্ষ্য করছি। সবাইকে অনুরোধ আপনাদের আবেগটা যেন বিবেকের সঙ্গে প্রকাশ করা হয়। যেন আমাদের সন্তান, ভবিষ্যত প্রজন্ম যেন নিরাপদে থাকে।

তিনি বলেন, সাধারণ ছাত্র-ছাত্রীদের আন্দোলন ঘিরে দেশে গতকাল ছয়টা প্রাণ ঝরে গেলো। তা নিয়ে ফেসবুক বা অন্য সোশ্যাল মিডিয়াগুলোর কোনো প্রতিক্রিয়া বা অনুভূতি আছে বলে মনে হয় না। তারা শুধুমাত্র ব্যবসায়িক স্বার্থটা দেখছেন। বাংলাদেশের নাগরিকদের জীবন ঝুঁকির মধ্যে পড়ছে, সেটা তারা খেয়াল করছে না। আমরা তাদের সবসময় বিভিন্ন বার্তা দিয়েও আশানুরূপ সাড়া পাচ্ছি না।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com