রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

ফেসবুকে পোস্ট দিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত, ৭ বছর কারাদণ্ড

জয়পুরহাট প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ১২ বার পড়া হয়েছে

ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে দায়ের হওয়া মামলায় এক ব্যক্তিকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। 

এই আসামির নাম সুজন মহন্ত (৩৭)। তার বাড়ি জয়পুরহাটের পাঁচবিবি পশ্চিম বালিঘাটা গ্রামে। 

আদালত তাকে এক লাখ টাকা জরিমানাও করেছেন। জরিমানার অর্থ অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় দিয়েছেন। 

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৭ সালের ১ ফেব্রুয়ারি সুজন তার ফেসবুক আইডি থেকে পবিত্র কাবা ঘরের এডিট করা আপত্তিকর ছবি ফেসবুকে পোস্ট করেন। বিষয়টি নজরে এলে রাতেই পাঁচবিবি থানা পুলিশ সুজনকে আটক করে। তখন তার মোবাইল ফোন জব্দ করে ওই পোস্ট দেওয়ার সত্যতা মেলে। এ ব্যাপারে পরদিন তার বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে একটি মামলা করা হয়।

আইনজীবী ইসমত আরা জানান, মামলার বিচার চলাকালে সুজনের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হয়েছেন। তাই আদালত তাকে দোষী সাব্যস্ত করে দণ্ড দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামি আদালতের কাঠগড়ায় হাজির ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com