শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা

ফের লঘুচাপের পূর্বাভাস

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৯
  • ৩২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: শরতের আকাশে মেঘের ওড়াওড়ি আছে। রোদও আছে। রয়েছে তাপমাত্রাও। গত কয়েকদিন ধরেই বিরাজ করছে এ অবস্থা। এতে অনেকেই গরম থেকে রেহাই পেতে প্রত্যাশা করছে বৃষ্টির।

গত ২৪ আগস্ট সকালে আবহাওয়া অধিদফতর জানিয়েছিল, ২৪ ঘণ্টার মধ্যে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও এর আশপাশ এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। লঘুচাপ সৃষ্টি হলে মিলতো বৃষ্টির দেখা। কিন্তু লঘুচাপ সৃষ্টি হয়নি। এর পাঁচ দিন পর বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকাল ৯টার বুলেটিনে আবহাওয়া অফিস বলছে, পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। আগামী তিন দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

দেশের দক্ষিণাংশের দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং অন্য জায়গায় তা অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, মৌসুমী বায়ু দেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজমান রয়েছে। রংপুর বিভাগের অনেক জায়গায়, খুলনা, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, বরিশাল ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

বুধবার (২৮ আগস্ট) দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ২ শতাংশ। বৃহস্পতিবার সকাল ৬টার আগের ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কিশোরগঞ্জের নিকলিতে ৩৮ মিলিমিটার। ঢাকায় বৃষ্টিপাত হয়েছে সামান্য। বুধবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় বৃহস্পতিবার সূর্য অস্ত যাবে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে এবং শুক্রবার সূর্য উঠবে ভোর ৫টা ৩৯ মিনিটে।

বাংলা৭১নিউজ/এনএফ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com