সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

ফুটপাত ও সড়ক মুক্ত করতে হকার উচ্ছেদ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর, ২০১৮
  • ৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বেনাপোল প্রতিনিধি: বেনাপোল -যশোর মহাসড়কের দু‘পাশে বেনাপোল বাজারের ফুটপাত দখলকারী ব্যবসায়ীদের উচ্ছেদ করেছে হাইওয়ে পুলিশ।

আজ সকালে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন নাভারন হাইওয়ে পুলিশ ফুটপাত  ও সড়ক’র ওপর থেকে অবৈধ আড়াই শতাধিক দোকান উচ্ছেদ করেছে ।

যানজট কমাতে বেনাপোল পৌরসভা কয়েক কোটি টাকা খরচ করে সড়কের পাশে সর্বসাধারণের চলাচলের জন্য ফুটপাত নির্মাণ করে। সেই ফুটপাত’র ওপর নানা সবজি, চা পান, মাংস, ফল, হাড়ি পাতিল, বিস্কুটের দোকান বসানো হয়েছে। এমনকি হোটেলের রান্না পর্যšত করা হয় ফুটপাতে। ফুটপাদ দখলে থাকায় মানুষ  চলাচলে বাধা গ্রস্থ  হয়ে আসছিল।

মাঝে মধ্যে ভ্যান, প্রাইভেটকার , ইজিবাইক ও মোটরসাইকেল চালতে দেখা যায় ফুটপাত দিয়ে। ক্রমেই ক্ষুদ্র ব্যবসায়ীরা ফুটপাত ছাড়াও প্রধান সড়কের দু‘পাশের একাংশ দখল করে সকাল থেকে গভীর রাত পর্যšত কাঁচাবাজার বসিয়ে চুটিয়ে ব্যবসা করে যাচ্ছেন। ফলে দূরপাল্লার  যানবাহনসহ আমদানিকৃত পণ্যবাহী ট্রাক চলাচলে মারাত্মক প্রতিবন্ধকতা সৃস্টি হচ্ছিল।

নাভারন হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) পলিটন মিয়া বলেন, বেনাপোল পৌর শহরের ফুটপাত ও সড়ক পথচারী চলাচলে উপযুক্ত না হওয়া পর্যšত এ অভিযান চলবে। সড়কে থাকা ফুটপাত দখলের  কারণে যানজট নিত্যদিনের সংগী ছিল। এছাড়াও মহাসড়কে নছিমন,করিমন সহ তিন চাকার কোন অবৈধ যানবহন চলাচল করতে দেওয়া হবে না বলে তিনি জানান

উচ্ছেদ হওয়া ফুটপাতে থাকা ক্ষুদ্র ব্যবসায়ীরা অভিযোগ করে জানান, তারা বিভিন্ন সরকারি-বেসরকারি এনজিও থেকে টাকা লোন করে ব্যবসা পরিচালনা করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। উচ্ছেদ অভিযানে তাদের পথে বসা ছাড়া আর কোন উপায় নেই।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com