শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ফিলিস্তিনে আরও ৪৫০ অবৈধ বসতি গড়ে তুলছে ইসরাইল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩১ মে, ২০১৮
  • ১৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: দখলকৃত পশ্চিম তীরে ৪৫০ নতুন ইহুদি বসতি স্থাপনের কাজ শুরু করার জন্য অনুমোদন দিয়েছে ইসরাইল সরকার।

ইসরাইলি টিভি চ্যানেল সেভেন এক প্রতিবেদনে জানায়, বুধবার দেশটির স্থাপনা ও অবকাঠামো পরিকল্পনা কমিটি দক্ষিণ জেরুজালেমের গুশ ইতযাইওন এলাকায় নতুন করে ইহুদি বসতি স্থাপন করতে ভবন নির্মাণের অনুমোদন দেয়।

১৯৬৭ সালে অবৈধভাবে দখল করে নেয়া ফিলিস্তিনি অঞ্চলটি ১০০ বসতিতে ৬ লাখ ইহুদি সেটেলার বাস করছে।

ফিলিস্তিনিরা গাজা সহ এ অঞ্চলটিকে ঘিরে তাদের ভবিষ্যত রাষ্ট্রের স্বপ্ন দেখে আসছে দীর্ঘদিন ধরে। এ জন্য গত ৭০ বছর ধরে আন্দোলন সংগ্রামও করে আসছে।

এসব অঞ্চলগুলো ফিলিস্তিনিদের হাতছাড়া হয়ে গেলেও আন্তর্জাতিকভাবে ইসরাইলি এলাকা হিসেবে এখনো স্বীকৃতি পায়নি।

পশ্চিম তীর এবং পশ্চিম জেরুজালেমের এসব এলাকা এখনো আন্তর্জাতিকভাবে ‘দখলকৃত অঞ্চল’ হিসেবে স্বীকৃত। এখানে কোন ধরণের বসতি ও আবাসন গড়ে তোলা আইনগত অবৈধ। এরপরেও ইসরাইল এখানে একের পর এক ইহুদি বসতি গড়ে তোলার অনুমোদন দিয়ে যাচ্ছে। সূত্র : এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com