বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় জাহিদ মালেক ভোটার ২২৬৫ জন, চার ঘণ্টায় পড়েছে ৯০ ভোট ‘পরিবেশ রক্ষায় শামিল হবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরাও’ ভোটকেন্দ্রে ২ পুলিশকে পেটাল প্রার্থীর সমর্থকরা কেন্দ্রের বাইরে ব্যালট পেপার সরবরাহ, প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ২ রূপালী ব্যাংকে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত আফতাবনগরে কোরবানির পশুর হাট বসানো যাবে না : হাইকোর্ট সম্পর্ক ভাঙার পরও শুটিংয়ে মুখোমুখি হন কারিনা-শাহিদ, যা বললেন পরিচালক দেশে নতুন করে গুমের সংখ্যা বাড়ছে : রিজভী শহরে সর্বোচ্চ ৩০ কিলোমিটার গতিতে চলবে মোটরসাইকেল-থ্রি হুইলার মুজিবুল হক চুন্নুকে একহাত নিলেন ব্যারিস্টার সুমন অনিবন্ধিত হ্যান্ডসেট বন্ধের ব্যাপারে যা বলছে বিটিআরসি হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী তথ্যের জন্য গণমাধ্যমের পক্ষে আমি নেগোশিয়েট করবো মতলব উত্তরে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু সুনামগঞ্জে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ১০ অ্যাস্ট্রাজেনেকার টিকায় পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে কি না জরিপ চলছে ব্রিটিশ অস্ত্রে আঘাত হলে যুক্তরাজ্যের বিরুদ্ধে পাল্টা হামলা হবে: রাশিয়া টুঙ্গীপাড়ায় প্রিসাইডিং কর্মকর্তাদের সামনেই সিল মারার হিড়িক ইসরাইলকে রাফায় হামলার সবুজ সংকেত দিয়েছে যুক্তরাষ্ট্র

ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ: ২ তুর্কি নাগরিককে বহিষ্কার করলো ইসরাইল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০১৭
  • ৮১ বার পড়া হয়েছে
ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ করছেন তুর্কি নাগরিকরা

বাংলা৭১নিউজ ডেস্ক: বায়তুল মুকাদ্দাস ইস্যুতে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভে অংশ নেয়ায় তুরস্কের দুই নাগরিককে ইসরাইল থেকে বহিষ্কার করছে দখলদার ইহুদিবাদী সরকার। ইসরাইলের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ কথা ঘোষণা করেছে।

মন্ত্রণালয় বলছে, গত সপ্তাহে বিক্ষোভে অংশ নিয়েছিলেন তুরস্কের ওই দুই নাগরিক। আটক করার পর এখন তাদেরকে বহিষ্কার করা হবে। গতকাল (সোমবার) ইসরাইলি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, একজনকে সোমবার এবং অন্যজনকে শনিবার বহিষ্কার করা হবে। সে অনুযায়ী আটক এক ব্যক্তির গতকালই ইসরাইল থেকে বহিষ্কারের কথা ছিল। তবে বিষয়টি নিয়ে সর্বশেষ তথ্য জানা যায় নি। ইসরাইলি ওই মুখপাত্র জানান, বেলজিয়ামের পাসপোর্ট নিয়ে দুই তুর্কি নাগরিক ইসরাইলে ঢুকেছিলেন।

তুর্কি নাগরিক আটক করছে ইসরাইলি পুলিশ

তুর্কি নাগরিক আটক করছে ইসরাইলি পুলিশ

সামাজিক যোগাযোগের মধ্যেম ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে-তুর্কি পতাকার প্রতীকযুক্ত লাল টি-শার্ট পরা কয়েকজন ব্যক্তি বায়তুল মুকাদ্দাস শহরে ইসরাইলি পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েছে।

 

তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলু জানিয়েছে, তিন ব্যক্তিকে আটক করেছে ইসরাইলি পুলিশ এবং এর মধ্যে দু জনের তুরস্ক ও বেলজিয়ামের দ্বৈত নাগরিকত্ব রয়েছে। এ দু জনের বিরুদ্ধে ‘পুলিশের ওপর হামলা ও পুলিশের কাজে বাধা’ দেয়ার অভিযোগ আনা হয়েছে। অন্যজনকে অবৈধভাবে বিক্ষোভ অংশ নেয়া ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর জন্য অভিযুক্ত করা হয়েছে। ইসরাইল দু জনকে আটক করার কথা স্বীকার করেছে।

মার্কিন সিদ্ধান্তের বিরুদ্ধে ফিলিস্তিনে বিক্ষোভ

মার্কিন সিদ্ধান্তের বিরুদ্ধে ফিলিস্তিনে বিক্ষোভ

গত ৬ ডিসেম্বর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিলিস্তিনের বায়তুল মুকাদ্দাস শহরকে ইহুদিবাদী ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেন এবং তেল আবিব থেকে মার্কিন দূতাবাস বায়তুল মুকাদ্দাসে নেয়ার নির্দেশ দেন। ট্রাম্পের এ ঘোষণার পর থেকে তুর্কি সরকার ও জনগণ কঠোর অবস্থান নিয়েছেন। তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান ১০ ডিসেম্বর বলেছেন, ফিলিস্তিনের জনগণকে দখলদার ও শিশু হত্যাকারী ইসরাইলি সরকারের করুণার ওপর ছেড়ে দেবে না তুরস্ক। সূত্র : পার্সটুডে।

 

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com