রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা

ফিলিপাইনে শক্তিশালী ভূমিকম্প, নিহত ১১

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯
  • ৫৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ফিলিপাইনের লুজান দ্বীপে একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। এখন পর্যন্ত পাওয়া খবরে নিহত হয়েছেন অন্তত ১১ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ফিলিপাইন ইনস্টিটিউট অব ভলকানোলজি অ্যান্ড সিসমোলোজি জানিয়েছে, স্থানীয় সময় সোমবার ৫টা ১১ মিনিটে ৬ দশমিক ১ মাত্রার এই ভূমিকম্পটি লুজান দ্বীপে আঘাত হানে। ভূমিকম্পে দুটি ভবন ধসে পড়ে মারাত্মভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে একটি বিমানবন্দর।

রাজধানী ম্যানিলা থেকে উত্তর-পশ্চিম দিকে অবস্থিত প্রদেশে পামপাঙ্গাতে একটি ভবন ধসে অসংখ্য মানুষ অনেক মানুষ চাপা ও আটকা পড়ে আছে। কর্তৃপক্ষ আশঙ্কা করছে, এতে অনেক মানুষ হতাহত হতে পারে।

ভূমিকম্পে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পামপাঙ্গা প্রদেশে। বার্তা সংস্থা রয়টার্সকে প্রদেশটির গভর্নর লিলা পিনেডা বলেছেন, সেখানে অন্তত ২০ জন আহত হয়েছেন। যারা ভবনের নিচে চাপা পড়েছেন তাদের কান্না চারপাশ থেকে শোনা যাচ্ছে বলে জানান তিনি।

গভর্নর স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, ভূমিকম্পের পর একটি দোকান থেকে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাছা লুবাউ শহর থেকে নাতিসহ এক বৃদ্ধ নারীকে মৃত অবস্থায় দেখা গেছে। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

বাংলা৭১নিউজ/এস.এ.বি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com