সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

ফিলিপাইনে বোমা হামলায় নিহত ১৪

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০১৬
  • ৮৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তের নিজ শহরে বোমা হামলায় নিহত হয়েছে ১৪ জন।

দাভো শহরের দক্ষিণাংশে জনবহুল একটি মার্কেটে ভয়াবহ এ হামলায় আহত হয়েছে অনেকে।

বিবিসি অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

প্রেসিডেন্টের একজন মুখপাত্র জানিয়েছেন, তদন্তকারীরা ঘটনাস্থল থেকে বিস্ফোরিত গোলার অসংখ্য টুকরা পেয়েছেন।

এদিকে এ হামলার পর ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় উচ্চ সতর্কতা অবলম্বন করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যেকোনো ধরনের সহিংসতা রুখে দিতে প্রস্তুত রয়েছে তারা।

হামলায় আহত হয়েছে কমপক্ষে ৬০ জন এবং এর মধ্যে ৩০ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মার্কো পলো হোটেলের কাছে এ হামলা হয়। প্রেসিডেন্ট দুতের্তে তখন দাভোতে ছিলেন। কিন্তু ঘটনাস্থলে তিনি ছিলেন না। এ হামলার লক্ষ্য দুতের্তে ছিলেন কি না, তা পরিষ্কার হওয়া যায়নি।

ঘটনাস্থল ও আশপাশের সব স্থাপনা লন্ডভন্ড হয়ে গেছে। ভাঙা কাচ ও প্লাস্টিক ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। তদন্তকারী দল সেখানে তল্লাশি চালাচ্ছে।

উদ্ভূত পরিস্থিতিকে ‘নৈরাজ্য’ বলে ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট দুতের্তে। এর ফলে পরিস্থিতি সামাল দিতে সেনা মোতায়েন করতে পারবেন তিনি। তল্লাশিচৌকিগুলোতে পুলিশের সঙ্গে সেনাদের রাখা হতে পারে।

ক্ষমতা গ্রহণের পর থেকে মাদক নিয়ন্ত্রণে কঠোর পদক্ষেপ নিয়েছেন দুতের্তে। এ পর্যন্ত প্রায় দেড় হাজার মানুষ মাদকবিরোধী অভিযানে মারা গেছে। এর বিরুদ্ধে জাতিসংঘ সতর্ক করলে দুতের্তে তীব্র প্রতিক্রিয়া জানান এবং বলেন, প্রয়োজনে জাতিসংঘ থেকে বেরিয়ে যাবে ফিলিপাইন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com