বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বৃহস্পতিবার পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী ফরিদপুরে স্কুলছাত্র হত্যায় দুজনের যাবজ্জীবন নরসিংদীতে প্রার্থীর পর এবার আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা সিলেটে তিন নদীর পানি বিপৎসীমার ওপরে অপরাধ করলে যত প্রভাবশালী হোক, সরকার সুরক্ষা দেবে না রোহিঙ্গা ও স্থানীয়দের জন্য ৮২৩৫ কোটি টাকা অনুমোদন বিশ্বব্যাংকের ফেনীতে জাল ভোট দিতে গিয়ে সহকারী প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ১০ চার ঘণ্টায় ২০ শতাংশের কম ভোট পড়েছে: ইসি সচিব বিশ্বশান্তি নিশ্চিত করা এখন অতীতের চেয়ে কঠিন : শেখ হাসিনা তাপমাত্রা বাড়তে পারে ৩ ডিগ্রি ওবায়দুল কাদেরের ভাইসহ দুই প্রার্থীর ভোট বর্জন জলবায়ু ঝুঁকি মোকাবিলায় আন্তর্জাতিক সহায়তার আহ্বান ঐশ্বরিয়া কত কোটি টাকার মালিক? রাফাহে ইসরায়েলের গোলা বর্ষণে ১৩ নারীসহ নিহত ২১ হজ পালনে সৌদি পৌঁছেছেন ৪৭,৯৮৫ জন সমৃদ্ধ অগ্রযাত্রায় রূপালী ব্যাংক তদন্তাধীন মামলায় গণমাধ্যমে বিবৃতি বন্ধে লিগ্যাল নোটিশ নতুন কারিকুলাম এসএসসিতে ২ বিষয়ে ফেল করলেও ভর্তি হওয়া যাবে কলেজে আজ ১০ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ভারী বর্ষণ ও ভূমিধস, উত্তর-পূর্ব ভারতের ৪ রাজ্যে নিহত অন্তত ৩৬

ফিলিপাইনে পরীক্ষায় অন্যের খাতা না দেখতে অভিনব পদ্ধতি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ২৪ অক্টোবর, ২০২২
  • ৭১ বার পড়া হয়েছে

ফিলিপাইনে পরীক্ষা দেওয়ার সময় অন্যের খাতা না দেখে লেখার জন্য অভিনব পদ্ধতি বের করেছেন শিক্ষার্থীরা। মজার ছলে বানানো সেসব জিনিসপত্র দেখে নেটিজেনরা ব্যাপক আনন্দ পেয়েছেন।

বিবিসি জানিয়েছে, ঘটনাটি ঘটেছে ফিলিপাইনে লেগাজপি শহরের একটি কলেজে। ওই কলেজের শিক্ষার্থীদের বলা হয়েছিল, অভিনব এমন কিছু মাথায় দিয়ে আসতে, যার ফলে অন্যের লেখা নিজে দেখা যাবে না।

কেউ কেউ কার্ডবোর্ড ব্যবহার করে বাড়িতেই অভিনব ‘টুপি’ বানিয়ে পরীক্ষা দিতে গেছেন। কেউ আবার ডিম রাখার বক্স দিয়ে চুরিবিদ্যা হতে নিজেকে দূরে রাখার চেষ্টা করেছেন।  

kalerkantho

কেউ হ্যাট পরেছেন, হেলমেট কিংবা হ্যালোইন মাস্কও পরেছেন অনেকে। বিকোল ইউনিভার্সিটি কলেজ অব ইঞ্জিনিয়ারিংয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের অধ্যাপক মেরি জয় জানান, পদ্ধতিটি সত্যিই কার্যকর।  

kalerkantho

সম্প্রতি অর্ধবার্ষিক পরীক্ষায় ওই পদ্ধতি অবলম্বন করা হয়েছে। পরীক্ষায় কাউকে অসদুপায় অবলম্বন করতে দেখা যায়নি বলেও জানিয়েছেন মেরি জয়।
সূত্র: বিবিসি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com