বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশে নতুন করে গুমের সংখ্যা বাড়ছে : রিজভী শহরে সর্বোচ্চ ৩০ কিলোমিটার গতিতে চলবে মোটরসাইকেল-থ্রি হুইলার মুজিবুল হক চুন্নুকে একহাত নিলেন ব্যারিস্টার সুমন অনিবন্ধিত হ্যান্ডসেট বন্ধের ব্যাপারে যা বলছে বিটিআরসি হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী তথ্যের জন্য গণমাধ্যমের পক্ষে আমি নেগোশিয়েট করবো মতলব উত্তরে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু সুনামগঞ্জে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ১০ অ্যাস্ট্রাজেনেকার টিকায় পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে কি না জরিপ চলছে ব্রিটিশ অস্ত্রে আঘাত হলে যুক্তরাজ্যের বিরুদ্ধে পাল্টা হামলা হবে: রাশিয়া টুঙ্গীপাড়ায় প্রিসাইডিং কর্মকর্তাদের সামনেই সিল মারার হিড়িক ইসরাইলকে রাফায় হামলার সবুজ সংকেত দিয়েছে যুক্তরাষ্ট্র ভৈরবে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৫০ ইহুদিবাদবিরোধী ‘ভয়াবহ উত্থান’ ঘটছে: বাইডেন থ্যালাসেমিয়া প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির আহ্বান ঘাম ঝরানো জয়ে দুই ম্যাচ রেখেই সিরিজ বাংলাদেশের আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ১০ শতাংশ: ইসি ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত বেড়ে ৯০, পানির নিচে শত শত শহর

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে ঝড়, ভূমিধস ও বন্যায় নিহত ২৪০

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০১৭
  • ৬৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে ঝড়, ভূমিধস ও বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ২৪০ জনে দাঁড়িয়েছে। এই দুর্যোগে বহু লোক নিখোঁজ রয়েছে, যার সংখ্যা নিরূপণ করা যায়নি।
সোমবার সরকারিভাবে এ তথ্য জানানো হয়েছে। খবর এএফপি’র।
শুক্রবার গ্রীষ্মম-লীয় ঝড় তেম্বিন দেশটির দক্ষিণাঞ্চলীয় প্রধান দ্বীপ মিন্দানাওয়ে আঘাত হানে।
বেসামরিক প্রতিরক্ষা কর্মকর্তারা জানান, মিন্দানাওয়ের জাম্বোয়াঙ্গা উপদ্বীপে মৃতের সংখ্যা বেড়ে ৭৮ জনে এবং লানাও ডেল সুর প্রদেশে বেড়ে ২৭ জনে দাঁড়িয়েছে।
পুলিশ জানিয়েছে, দ্বীপের উত্তরাঞ্চলে ঝড়ে আরো অন্তত ১৩৫ জনের মৃত্যু হয়েছে।
উদ্ধারকর্মীরা উপদ্রুত তিন এলাকায় নিখোঁজ ১০৭ জনের খোঁজে তল্লাশি চালিয়ে যাচ্ছেন।
গত সপ্তাহের শেষে কয়েকশ’ বাড়িঘর আকস্মিক বন্যার স্রোতে ডুবে ও ভেসে গেছে। ভূমিধসে আরো অনেকের মৃত্যু হয়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
বেসামরিক প্রতিরক্ষা কর্মকর্তারা জানান, মিন্দানাওয়ের প্রায় ১৩ হাজার পরিবারের অন্তত ৫২ হাজার মানুষ আশ্রয় শিবিরে বড়দিন উদযাপন করছেন। সূত্র : বাসস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com